চুয়াডাঙ্গা যুগ্ম জেলা জজ-২ আদালতের অফিস কক্ষে ছাদের প্লাস্টারে ধস : অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন স্টেনোগ্রাফার শাহীন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা জজ আদালত ভবনের ছাদের প্লাস্টার ধসে পড়ায় অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন স্টেনোগ্রাফার মো. শাহীন। গতকাল সোমবার দুপুর পৌনে ২টার দিকে যুগ্ম জেলা জজ-২ আদালতের অফিস কক্ষে এ ঘটনা ঘটে। ঘটনার পর জেলা ও দায়রা জজ শিরীন কবিতা আখতার ক্ষতিগ্রস্ত অফিসকক্ষটি পরিদর্শন করেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের স্টেনোগ্রাফার মো. শাহীন জানান, যুগ্ম জেলা জজ-২ আদালতের অফিস কক্ষে বসেন তিনিসহ যুগ্ম জেলা জজ-২ আদালতের সেরেস্তাদার হাসান আলী ও সেরেস্তা সহকারী আহম্মদ আলী। ওই সময় মো. শাহীন সেরেস্তাদার হাসান আলীর টেবিলে বসে কাজ করছিলেন। হাসান আলী ও আহম্মদ আলী নামাজের জন্য মসজিদে ছিলেন। এ সময় সিলিং ফ্যানটি চালু ছিল। হঠাৎ করে সিলিং ফ্যানটির জয়েন্টের কাছ থেকে ছাদের প্লাস্টার খুলে টেবিলের ওপর পড়ে ছড়িয়ে যায় এবং কাগজপত্রগুলো নোংরা হয়ে পড়ে। এ সময় খবর দেয়া হয় গণপূর্ত বিভাগে। খবর পেয়ে গণপূর্ত বিভাগের এসও মো. পারভেজ ঘটনাস্থলে এসে সরেজমিন পরিদর্শন করেন। এছাড়া জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মহসিন আলী খান ও জেলা জজ আদালতের নাজির আব্দুস সেলিমসহ অন্যরা ছুটে আসেন।

এদিকে গত ছয় মাস আগে জেলা জজ আদালত ভবনের নিচতলার বাথরুমের ছাদের প্লাস্টার ছয়-সাত ফুট খসে পড়লেও তা সারাতে চিঠি দিলেও গণপূর্ত বিভাগ কোনো কর্ণপাত করেনি। শুধু তাই নয় এ ভবনের আরো বেশ কিছু স্থানে প্লাস্টার খসে পড়ার উপক্রম হয়েছে।