চুয়াডাঙ্গা জেলা লেখক সংঘের আয়োজনে দুটি কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দুই মহিলা কবির দুটি কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গা জেলা লেখক সংঘ আয়োজিত এ প্রকাশনা উৎসব গতকাল শুক্রবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাব হলরুমে অনুষ্ঠিত হয়। প্রকাশিত দু কাব্যগ্রন্থের দুজন কবি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। জেলা লেখক সংঘের সভাপতি ডা. শাহীনূর হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের প্রশাসক মাহফুজুর রহমান মঞ্জু।
অনুষ্ঠানের প্রধান অতিথি মাহফুজুর রহমান মঞ্জু যখন প্রধান অতিথির বক্তৃতা করছিলেন তখন জেলার কবি-সাহিত্যিকদের উপস্থিতিতে প্রেসক্লাব হলরুম কানাই কানাই ভরা। প্রধান অতিথি এ সময় বলেন, আমরা রাজনীতিক, গণমানুষের কথা বলি। কবি-সাহিত্যিকরাও সেই কাজটিই করেন। কিন্তু অন্য আঙ্গিকে। তাদের বক্তব্য টেকসই। যা সারাজীবন মানুষের কাছে উদাহরণ হয়ে থাকে। লেখা মানুষকে সাহস জোগায়, শক্তি জোগায়। এ ধরনের আয়োজন আরো বৃহত্তর কলেবরে হলে সাধারণ মানুষ আরো ভালোভাবে নিতে পারে। প্রচার বেশি হয়।‌ প্রধান অতিথি ভালো কোনো আয়োজনের জন্য আর্থিক সহযোগিতারও আশ্বাস দেন। এ সময় তিনি প্রকাশিত কাব্যগ্রন্থ দুটির মোড়ক উন্মোচন করেন। কবি রাজিয়া আক্তার রেখা তার খোলা জানালা ও শাহিদা খাতুন তার নষ্ট ফুলের পরাগ কাব্যগ্রন্থ থেকে কবিতা আবৃত্তি করে শোনান এবং প্রকাশনার ব্যাপারে লেখক সংঘের সাধারণ সম্পাদক ময়নুল হাসানের অক্লান্ত পরিশ্রমের কথা উল্লেখ করে কৃতজ্ঞতা জানান।
চুয়াডাঙ্গা জেলা লেখক সংঘের ব্যবস্থাপনায় গাঙচিল প্রকাশনা থেকে প্রকাশিত কাব্যগ্রন্থ দুটির প্রকাশনা অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে জ্ঞানগর্ভ আলোচনা করেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের সহকারী অধ্যাপক মুন্সি আবু সাইফ। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি মাহাতাব উদ্দিন, সাবেক সভাপতি অ্যাড. কামরুল আরেফিন ও গাঙচিলের কেন্দ্রীয় সমন্বয়ক খন্দকার হামিদুল ইসলাম আজম। বক্তব্য রাখেন সংঘের সহসভাপতি ওমর আলী মাস্টার, অর্থসম্পাদক আবুল কাশেম মাস্টার, যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, যুগ্ম সম্পাদক আব্দুল আলীম, চুয়াডাঙ্গা বড় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. শফি উদ্দিন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সংঘের সাধারণ সম্পাদক কবি ময়নুল হাসান।