চুয়াডাঙ্গায় চাকরি স্থায়ীকরণ ও বকেয়া বেতন প্রদানের দাবিতে নকল নবিসদের অবস্থান কর্মসূচি পালন

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় চাকরি স্থায়ীকরণ ও বকেয়া বেতন প্রদানের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকলনবিস) অ্যাসোসিয়েশন চুয়াডাঙ্গা জেলা শাখার নেতৃবৃন্দ। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চুয়াডাঙ্গা সরকারি কলেজ শহীদ মিনারে সংগঠনের পূর্ব গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ওই কর্মসূচি পালন করেন তারা। এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকলনবিস) অ্যাসোসিয়েশন চুয়াডাঙ্গা শাখার সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ফরিদুর রহমান, দামুড়হুদা উপজেলা শাখার সভাপতি আতিকুজ্জামান, আলমডাঙ্গা উপজেলা শাখার সভাপতি অনন্ত কুমার, জীবননগর উপজেলা শাখার সভাপতি রবিউল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তব্যে সংগঠনের চুয়াডাঙ্গা শাখার সাধারণ সম্পাদক রবিউল ইসলাম বলেন, যুদ্ধ দেখিনি, স্বাধীনতা দেখেছি। আন্দোলন দেখিনি, গণতন্ত্র পেয়েছি। বিজয় দেখিনি, বিজয় দিবস দেখেছি। আমরা তরুণ প্রজন্ম বঙ্গবন্ধুর কথা ভুলিনি। তার আদর্শ অন্তরে লালন করে দেশের উন্নয়নে অংশ নিচ্ছি আমরা। কিন্তু নকলনবিসদের দেয়া বঙ্গবন্ধুর প্রতিশ্রুতি এখনও বাস্তবায়ন করা হয়নি। এছাড়া সরকারের দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন হওয়ার কথা থাকলেও তা এখনও বাস্তবায়ন করা হয়নি। তাই আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে চাকরি স্থায়ীকরণ ও বকেয়া বেতন প্রদান করার জোর দাবি জানাচ্ছি। অন্যথায় বৃহত্তর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দেন তিনি।

উল্লেখ্য, কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী গত ৪ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত কলমবিরতি ও বিক্ষোভ সমাবেশ করে সংগঠনটি।

ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, চাকরি স্থায়ীকরণের দাবিতে ঝিনাইদহে অবস্থান ধর্মঘট পালন করেছে নকল নবিসরা। গতকাল মঙ্গলবার সকাল থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে চত্বরে এ কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ এক্সটা মোহরার অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সংগঠনের সিদ্ধান্ত মোতাবেক জেলা সাবরেজিস্ট্রার অফিস থেকে বিক্ষোভ মিছিল বের করে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়। পরে সেখানে দিনব্যাপী অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করে। অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন জেলা শাখার সভাপতি জাকির হোসেন, সহসভাপতি বদিউজ্জামান বদি, সাধারণ সম্পাদক রুবেল পারভেজ, মহিলা বিষয়ক সম্পাদক শামছুন্নাহার, সদর উপজেলা শাখার সভাপতি আমিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহিনুর রহমান।

এ সময় বক্তারা বলেন, ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষণা ও ১৯৮৪ সালের ১৬ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি নকলনবিসদের চাকরি স্থায়ীকরণ দ্রুত করতে হবে। এছাড়া দীর্ঘ ১ বছরের বেশি সময় ধরে তারা পারিশ্রমিক পাচ্ছেন না। যে কারণে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন কাটাচ্ছেন। নকলনবিশরা হুশিঁয়ারি উচ্চারণ করে বলেন, অবিলম্বে দাবি মানা না হলে আগামী ৩ জানুয়ারি ঢাকায় আমরণ অনশন কর্মসূচি গ্রহণ করা হবে।