চুয়াডাঙ্গার তিতুদহ ইউনিয়নে কতিপয় ব্যক্তি শাদা কাগজে গণস্বাক্ষর নিচ্ছে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদরের তিতুদহ ইউনিয়নে কতিপয় ব্যক্তি শাদা কাগজে গণস্বাক্ষর নিচ্ছেন। কী কারণে শাদা কাগজে স্বাক্ষর নেয়া হচ্ছে তার সদুত্তর নেই কারো কাছে। ফলে বিভ্রান্তি এবং জনমনে ধুম্রজালের সৃষ্টি হয়েছে। এ স্বাক্ষর কী কাজে ব্যবহার করবেন কতিপয় ওই ব্যক্তি। বিষয়টি প্রশাসনের খতিয়ে দেখা দরকার বলে এলাকাবাসী মনে করছে।
এলাকাবাসী অভিযোগ করে জানায়, গত তিন দিন ধরে এলাকার কিছু ব্যক্তি শাদা কাগজে জনগণের স্বাক্ষর নিচ্ছেন রাস্তায়, দোকানে এমনকি বাড়িতে গিয়ে। স্বাক্ষরকারীদের নিকট এলাকাবাসী জিজ্ঞাসা করলে তারা কোনো সদুত্তর না দিয়ে বলছে স্বাক্ষর করার দরকার হয় করো, না হয় কোরো না। অনেকেই চক্ষুলজ্জায় অথবা ভীতির কারণেও স্বাক্ষর দিচ্ছেন বলে জানা গেছে। ইতোমধ্যে চুয়াডাঙ্গা-২ নির্বাচনী এলাকার দর্শনা থানা হতে যাচ্ছে। এ থানার অধীনে বেগমপুর ও তিতুদহ ইউনিয়ন সংযুক্ত হচ্ছে তা ঠেকাতেই না কি এ স্বাক্ষর। আবার অনেকেই মনে করছেন তিতুদহ ইউনিয়ন ভেঙে দুটি ইউনিয়ন যাতে না হয় তা ঠেকাতে এ স্বাক্ষর। না কি গহেরপুর গ্রামের জনৈক এক ব্যক্তিকে রক্ষা করতে বা তার পক্ষে ছাপাই গাইতে নেয়া হচ্ছে এ স্বাক্ষর তার কোনো উত্তরই মিলছে না কারো কাছে। এ ধরনের স্বাক্ষর করিয়ে বেড়ানোর কারণে স্থানীয়দের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
এ বিষয়ে তিতুদহ ক্যাম্প পুলিশের ইনচার্জ এসআই কাইউয়ুমের নিকট জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে তিতুদহ ইউপি চেয়ারম্যান আকতার হোসেন বলেন, শুনেছি এমন স্বাক্ষর সংগ্রহ হচ্ছে, কী কারণে হচ্ছে তা আমার জানা নেই। তবে যে বা যারাই যে কারণেই স্বাক্ষর নিক না কেন বিষয়টি পরিষ্কার হওয়া দরকার বলে ইউনিয়নবাসী মনে করছে। তাই বিষয়টি প্রশাসন খতিয়ে দেখবে বলে এলাকাবাসী মনে করছে।