গাংনীর ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী ভাটপাড়া (কুঠি) মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদ নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলেছেন সাবেক সভাপতি জিয়ারুল ইসলাম মুকুল। গতকাল রোববার বিকেলে গাংনী ইউএনও সভা কক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি অভিযোগ তুলে ধরেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, কয়েকদিন আগে নির্বাচনী তফশিল ঘোষণা করা হয়। কিন্তু এর আগে বিদ্যালয়ের শ্রেণি কক্ষে বিষয়টি ছাত্র-ছাত্রীদের অবহিত করা হয়নি। অপরদিকে দশম শ্রেণির ৭৪জন অভিভাবককে ভোটার তালিকা থেকে বাদ দিয়েই চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। নিয়মানুযায়ী দশম শ্রেণির ছাত্র-ছাত্রীর অভিভাবকগণ নির্বাচনের কোনো পদে প্রতিদ্বন্দ্বিতা করতে না পারলেও তাদের ভোট প্রদানের অধিকার রয়েছে।
মনোনয়নপত্র উত্তোলনের ক্ষেত্রে অভিভাবক সদস্য পদের জন্য ৬ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এতে দরিদ্র অভিভাবকদের পক্ষে মনোনয়নপত্র উত্তোলন সম্ভব নয়। অপরদিকে সালা উদ্দীন নামের একজন নন এমপিও শিক্ষককে শিক্ষক প্রতিনিধি হিসেবে মনোনীত করা হয়েছে। যা আইনের চরম লঙ্ঘন।
ভোটার তালিকা প্রকাশে গড়িমসির অভিযোগ তুলে তিনি আরও বলেন, প্রধান শিক্ষকের কাছে বার বার ধর্না দিয়েও ভোটার তালিকা পাইনি। নিরুপায় হয়ে মাধ্যমিক শিক্ষা অফিস থেকে ভোটার তালিকা সংগ্রহ করেছি। এর পরেই দশম শ্রেণির অভিভাবকদের বাদ দেয়ার বিষয়টি উঠে আসে।
প্রধান শিক্ষক ও বর্তমান সভাপতি আবুল বাসারের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে সাবেক সভাপতি নওপাড়া গ্রামের বাসিন্দা মুকুল আরও বলেন, সভাপতি ও প্রধান শিক্ষক নির্বাচন ছাড়াই কমিটি গঠনের পায়তারা করছেন। প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগ রয়েছে। কয়েকবার তিনি বরখাস্ত হয়েছিলেন। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন গাংনীতে কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।