আলিফ জোয়ার্দ্দারের ওপর হামলার প্রতিবাদে কলেজ ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ : সন্ত্রাস রোখার প্রত্যয়

 

স্টাফ রিপোর্টার: ছাত্রলীগ কর্মী আলিফ জোয়ার্দ্দারকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করার প্রতিবাদ জানিয়েছে কলেজ ছাত্রলীগ। গতকাল সকাল ১১টার দিকে চুয়াডাঙ্গা সরকারি কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিভিল ও সংক্ষিপ্ত সমাবেশে প্রতিবাদ জানিয়ে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান নেতৃবৃন্দ। একই সাথে ইসলাম ধর্মের অপব্যাখ্যায় জঙ্গিবাদ ও সন্ত্রাস রুখতে সকলকে সচেতন হওয়ারও আহ্বান জানানো হয়।

এক প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুয়াডাঙ্গা সরকারি কলেজের মেধাবী ছাত্র কলেজ শাখা ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী আলিফ জোয়ার্দ্দারকে পরশু কিছু চিহ্নিত সন্ত্রাসী ধারালো অস্ত্রদিয়ে নির্মমভাবে কুপিয়ে আহত করে। এর প্রতিবাদে চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে তিব্র নিন্দা জ্ঞাপন জানানো হয়। সেই সাথে চিহ্নত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়ে ক্যাম্পাসে রোববার সকাল ১১টার দিকে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশিক ইকবাল স্বপনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক উপস্থিত থেকে বক্তব্য রাখেন। তিনি ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী আলিফ জোয়ার্দ্দারের ওপর নগ্ন হামলার কঠোর সমালচনা করে বলেন, যে বা যারা তরুণ ও মেধাবী ছাত্রনেতা আলিফের ওপর নির্মম ভাবে হামলা চালিয়েছে তারা ছাত্রলীগের কেউ না। কিছু চিহ্নিত সন্ত্রাসীরা সংগঠনের নাম ভাঙ্গিয়ে কোনো অপকর্ম করলে তা মেনে নেয়া হবে না। সেই সাথে ছাত্রলীগের প্রত্যেক ইউনিটের নেতৃবৃন্দের ওপর দিকনির্দেশনা দিয়ে বলেন যেখানেই জঙ্গিবাদ ও সন্ত্রাস সেখানেই তাদেরকে প্রতিহত করতে হবে। তিনি আরও বলেন আমাদের সকলের প্রাণ-প্রিয় নেতা হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপির হাতকে শক্তি-শালি করার জন্য আপনারা সকলে ঐক্য বদ্ধ থাকবেন।

এছাড়াও বক্তব্য রাখেন সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানিম হাসান তারেক, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শফি উদ্দিন টিটু, সাবেক ক্রিড়া বিষয়ক সম্পাদক ফিরোজ জোয়ার্দ্দার, সাবেক সহ-সভাপতি মোকছেদুল হাসান, সাবেক প্রচার সম্পাদক আব্দুর রহমান, সাবেক অর্থ বিষয়ক সম্পাদক রিমন হোসেন, শিক্ষা ও পাঠ্য চক্র বিষয়ক সম্পাদক শাহাবুল হোসেন, সহ-সম্পাদক ইমরান হোসেন, সাবেক স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক রাজু আহম্মেদ, সাবেক সদস্য খালিদ মাহামুদ, ছাত্রলীগ নেতা বরকত হোসেন জোয়ার্দ্দার, অয়ন হাসান জোয়ার্দ্দার, বাপ্পি হাসান প্রমুখ। এছাড়া আরও উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগের অন্যতম নেতা শাকিল আহম্মেদ জিম, তানভির আহম্মেদ সোহেল, হোস্টেল ছাত্রলীগের অন্যতম নেতা ইসরাইল হোসেন, আলিফনুর, জুয়েল, ঝিংকু, রায়হান, সৈকত, প্রবাল, তরুন ছাত্রনেতা সাদাফ প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা ও পরিচালনা করেন চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সদস্য মেহেদী হাসান হিমেল।