হরিণাকুণ্ডুর দৌলতপুর উপনির্বাচনে চারজনের মনোনয়নপত্র দাখিল

হরিণাকুণ্ডু প্রতিনিধি: ঝিনাইদহ হরিণাকুণ্ডু উপজেলার দৌলতপুর ইউনিয়নের উপনির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী দলের ইউনিয়ন সভাপতি সাব্দার রহমান এবং আ.লীগের ইউনিয়ন সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী বুড়ো স্বতন্ত্র ব্যানারে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে মনোয়নপত্র দাখিল করেছেন।

অপরদিকে সন্ত্রাসীদের বোমা হামলায় নিহত বিএনপির উপজেলা সভাপতি দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল হোসেনের ছেলে সাইদুর রহমান এবং বিধবা স্ত্রী পারুলা হোসেন মনোয়নপত্র দাখিল করেছেন। তবে ছেলের পক্ষে শেষ পর্যন্ত মা নিজ প্রার্থিতা প্রত্যাহার করে নেবেন বলে নির্ভরযোগ্যসূত্রে জানা গেছে।

১৬ হাজার ৩৩০ জন ভোটার অধ্যুষিত ইউনিয়নটিতে আগামী ১২ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ঘোষিত তফশিল অনুযায়ী ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে গতকাল মনোয়নপত্র দাখিল শেষ হয়। ১৮ ফেব্রুয়ারি বাছাই, ২৫ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহার এবং ২৬ ফেব্রুয়ারি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে।

উল্লেখ্য, ২৮ অক্টোবর হরতালের দিন দুপুর সোয়া ১২টার দিকে দখলপুর বাজারে সন্ত্রাসীদের বোমা হামলায় ইউনিয়নটির চেয়ারম্যান নিহত হওয়ায় এ উপনির্বাচন হতে যাচ্ছে। ইউনিয়নের ৩ নং ওয়ার্ড মেম্বার মতিয়ার রহমান আকস্মিক ইন্তেকাল করায় একই তফশিলে ওয়ার্ডটিতে উপনির্বাচনে লড়াইয়ের জন্য নূরুল ইসলাম, সাইফুর রহমান এবং মহর আলী মনোয়নপত্র দাখিল করেছেন। নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার ওয়ালিউর রহমান জানান, উপনির্বাচনটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে সকল প্রকার পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *