মহেশপুরে চাকরি দেয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে ২ প্রতারক

 

মহেশপুর প্রতিনিধি: উপজেলার বিভিন্ন গ্রাম থেকে দুই প্রতারক সাধারণ মানুষকে হয়রানিমূলক মামলার ভয় দেখিয়ে ও চাকরি দেয়ার প্রতারণার ফাঁদে ফেলে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

প্রাপ্তসূত্রে জানা গেছে, নওগাঁ জেলার মহাদেবপুর থানার চেরাগপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে বুলবুল (৩৫) ও ঢাকা জেলার মতিঝিল এলাকার মৃত হাফেজ উদ্দিন মোল্লার ছেলে আব্দুস সালাম (৪৭) বেশ কয়েক মাস যাবৎ কোটচাঁদপুর উপজেলায় বাসা ভাড়া নিয়ে বসবাস করছেন। মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়নের আজমপুর গ্রামের এনামুল নামে একজনের সাথে তাদের পরিচয় হয়। তারা এনামুলকে ভালো চাকরি দেয়ার নাম করে তার কাছ থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়। এছাড়া একই উপজেলার কাজীরবেড় ইউপির রায়পুর গ্রামের হজোর কাছ থেকে ১ লাখ টাকা, গুড়দাহ গ্রামের হাসান আলীর কাছ থেকে ১ লাখ ও কালীগঞ্জ উপজেলার মিলগেটপাড়ার কালামের কাছ থেকে দেড় লাখ টাকা হাতিয়ে নেয়। ভুক্তভোগীরা পরবর্তীতে তাদের সাথে যোগাযোগ করলে তারা বিভিন্ন সময় বিভিন্ন পরিচয় দিয়ে থাকে। কখনো মেজরের ভাগ্নের পরিচয়, কখনো পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে তাদের মামলার ভয় দেখায়। এইভাবে ওই প্রতারক চক্র মহেশপুর, কোটচাঁদপুর ও কালীগঞ্জ উপজেলার নিরীহ খেটে খাওয়া মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

ভুক্তভোগী এনামুল জানায়, ০১৭১২-২০০৭১২ এ নাম্বারে বিকাশের মাধ্যমে বিভিন্ন সময় তারা টাকা হাতিয়ে নিয়েছে। ভুক্তভোগীরা এখন আর তাদের মোবাইলে পাচ্ছে না। বর্তমানে তারা বাসা পরিবর্তন করেছে বিধায় খুঁজে পাওয়া যাচ্ছে না। ভুক্তভোগী পরিবারগুলো প্রতারক চক্রের বিরুদ্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। এ ব্যাপারে বুলবুল ও আব্দুস সালামের মোবাইলে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাদের মোবাইল বন্ধ পাওয়া যায়।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *