মহেশপুর পল্লী বিদ্যুত অফিস দালাল মুক্ত ঘোষণা : ১০ মাসে ১৮ হাজার গ্রাহকের বিদ্যুত সংযোগ প্রদান

 

মহেশপুর প্রতিনিধি: মহেশপুর পল্লী বিদ্যুত অফিস দালাল মুক্ত ঘোষণা করে ডিজিএম এ বছর ১০ মাসে ১৮ হাজার গ্রহককে বিদ্যুত সংযোগ দিয়ে রেকর্ড সৃষ্টি করেছেন।

প্রাপ্তসূত্রে প্রকাশ, ১০ হাজার আবেদনপত্র পেনডিং নিয়ে বর্তমান ডিজিএম রবিউল হক গত জানুয়ারিতে দায়িত্ব গ্রহণ করেন। গ্রাহক হয়ারনি বন্ধ করার জন্য তিনি প্রথমেই অফিসকে দালাল মুক্ত করেন। সরকারের টার্গেট পূরণের জন্য সম্মিলিত প্রচেষ্টায় ১৮ হাজার গ্রাহককে বিদ্যুত সংযোগ দেয়া হয়েছে। এখন মানুষকে বিদ্যুত সংযোগ নেয়ার জন্য আর অফিসে ঘুরতে হয় না। এর আগে দালাল চক্র মানুষকে নানা ধরনের কথা বলে বিদ্যুত সংযোগের নামে হাজার হাজার টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ ছিলো।

ডিজিএম রবিউল হক জানিয়েছে, মহেশপুর উপজেলায় ১০/১৫ হাজার গ্রাহককে সংযোগ দিতে পারলে একশ ভাগ মানুষ বিদ্যুতের আওতায় আসবে। তিনি আরও বলেন, সরকারের লক্ষ মাত্রার আগেই এই উপজেলায় শতভাগ মানুষ বিদ্যুত সুবিধা পাবে।

উল্লেখ্য, এ উপজেলায় প্রায় ১৬শ কি.মি. বিদ্যুত লাইন রয়েছে এবং ৬ হাজার গ্রাহক বিদ্যুত সুবিধা পায়। আর ১০/১৫ হাজার মানুষের বিদ্যুত সংযোগ হলে শতভাগ মানুষ বিদ্যুত সুবিধা পাবে। বর্তমানে ৩টি সাব-স্টেশন রয়েছে এর ধারণ ক্ষমতা ৩০ মেগাওয়াট চাহিদা রয়েছে প্রায় ২৭ মেগাওয়াট। কিন্তু পাওয়া যায় ১৪/১৫ মেগাওয়াট যা চাহিদার তুলনায় খুবই কম সেজন্য মাঝে মধ্যে লোডশেডিং থাকে। ডিজিএম রবিউল হকের আগামী ডিসেম্বরের মধ্যে শতভাগ বিদ্যুতায়ন করার পরিকল্পনা রয়েছে। এলাকায় সৎ, কর্মঠ অফিসার হিসেবে সবার কাছে তিনি পরিচিতি লাভ করেছেন এবং তার ঐকান্তিক প্রচেষ্টায় পল্লী বিদ্যুত অফিস দালাল মুক্ত হওয়ায় এলাকাবাসী তাকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।