বিশ্ব টুকিটাকি : মিশরে বাসে গুলি চালিয়ে ২৩ জনকে হত্যা

মিশরে বাসে গুলি চালিয়ে ২৩ জনকে হত্যা

স্টাফ রিপোর্টার: মিশরে কপ্টিক খ্রিস্টানদের বহন করা একটি বাসে বন্দুকধারীরা গুলি চালিয়ে কমপক্ষে ২৩ জনকে হত্যা করেছে। এতে আরও অন্তত ২৫ জন গুলিবিদ্ধ হয়েছেন। মিশরের রাষ্ট্রীয় মিডিয়ার বরাত দিয়ে গতকাল শুক্রবার এ খবর প্রকাশ করেছে। এ ঘটনার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি। শুক্রবার রাজধানী কায়রোর ২২০ কিলোমিটার দক্ষিণে মিনয়া প্রদেশে এটি ঘটেছে। সম্প্রতি কয়েক মাসে মিশরে খ্রিস্টানদের ওপর কয়েকটি আক্রমণের ঘটনা ঘটেছে। পরবর্তীতে যার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। চলতি বছরের ৯ এপ্রিল দুটি গির্জায় আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে, এতে ৪৬ জনের মৃত্যু হয়। এই অবস্থায় প্রেসিডেন্ট আব্দুল ফাত্তাহ আল সিসি দেশটিতে জরুরি অবস্থা ঘোষণা করেছে।

 

তালেবান হামলায় ১৫ আফগান সেনা নিহত

মাথাভাঙ্গা মনিটর: আফগানিস্তানের কান্দাহার প্রদেশে এক সেনা ঘাটিতে হামলা চালিয়ে কমপক্ষে ১৫ আফগান সেনাকে হত্যা করেছে তালেবান। গতকাল শুক্রবার এক প্রতিবেদনে এই কথা জানিয়েছে। কান্দাহারের শাহ ওয়ালি কোট জেলার ওই ঘটনায় আরও পাঁচ ব্যক্তি আহত হয়েছেন বলে জানিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র দৌলত ওয়াজির। চারদিন আগে একই অঞ্চলে তালেবান জঙ্গি হামলায় আরও দশ আফগান সেনা নিহত হয়েছিলেন। গত মাসে মাজার-ই শরিফের উত্তরে এক সপ্তায় ১৩৫ আফগান সেনাকে হত্যা করেছে বলে তালেবান জানিয়েছে।

 

প্রকাশ্য দিবালোকে কুপিয়ে খুন : ছবি তোলার হিড়িক!

মাথাভাঙ্গা মনিটর: প্রকাশ্য দিবালোকে এক ব্যক্তিকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করছেন তারই পরিচিত এক ব্যক্তি। আর চারদিকে মানুষ ভিড় করে সে দৃশ্য দেখছে। এমনকি কেউ আবার ভিডিও করছে, ছবি তুলছে। কেউ হামলাকারীকে থামানোর চেষ্টা পর্যন্ত করেনি। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ভারতের অন্ধ্রপ্রদেশের কাডাপা জেলার প্রোদাতুর শহরে এই ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম মারুতি রেড্ডি (৩২)। জাম্মালামাদুগুর দেবগুঁড়ি গ্রামের বাসিন্দা তিনি। পুলিশ জানিয়েছে, ঘটনার দিন সকালে একটি মামলার সাক্ষ্য দিতে অটোতে চড়ে জেলা আদালতে যাচ্ছিলেন মারুতি। তাকে অনুসরণ করছিলেন শ্রীনিবাস রেড্ডি এবং রঘুনাথ নামে তারই পরিচিত দুই ব্যক্তি।

 

চীনে আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে পাঁচজনের মৃত্যু

মাথাভাঙ্গা মনিটর: চীনের ঝিয়াং প্রদেশের রাজধানী হংঝুতে শুক্রবার একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে পাঁচজনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আরও একজন দগ্ধ হয়েছেন। বাণিজ্যিক এলাকায় অবস্থিত ওই ভবনে স্থানীয় সময় রাত আড়াইটার দিকে আগুন লাগে। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *