দেশের টুকিটাকি : ডুয়েটের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

সুন্দরবনে আগুন : পাঁচ একর বন পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার: মাত্র এক বছরের মাথায় বাগেরহাটের পূর্ব সুন্দরবনে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশনের নাংলী ফরেস্ট ক্যাম্পের আওতাধীন আবদুল্লাহর ছিলায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে প্রায় পাঁচ একর বনভূমির ছোট গাছপালা, লতাগুল্ম পুড়ে ছাই হয়ে গেছে। সুন্দরবনের ধানসাগর স্টেশন অফিসার মো. হুমায়ুন কবির জানান, আগুন নিয়ন্ত্রণে বাগেরহাটের শরণখোলা উপজেলার বনসংলগ্ন উত্তর রাজাপুর গ্রামের ২-৩শ লোকসহ শরণখোলা ও মোরেলগঞ্জের ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করে। এর আগে গত বছরের ২৮ মার্চ থেকে শুরু করে চাঁদপাই রেঞ্জে মাত্র এক মাসে চারবার নাশকতার আগুনে কয়েক কোটি টাকার বনজ সম্পদ ক্ষতিগ্রস্ত হয়। এবারও সেই একই এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা নাশকতা বলে সন্দেহ করছে এলাকাবাসী ও খোদ সুন্দরবন বিভাগ।

 

নানার বাড়িতে পানিতে ডুবে তিন ভাইয়ের মৃত্যু

স্টাফ রিপোর্টার: দক্ষিণ কেরানীগঞ্জের নোয়ার্দা এলাকায় পানিতে ডুবে তিন ভাইয়ের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- দুই সহোদর হোসেন (১৩) ও ইব্রাহিম (২১) এবং খালাতো ভাই হৃদয় (১৮)। গতকাল শুক্রবার দুপুরে বাড়ির পাশে একটি ডোবায় গোসল করতে নামলে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, নিহত দুই সহোদর শরীয়তপুরে গোসাইর হাট এলাকার মনির হোসেনের ছেলে। খালাতো ভাই হৃদয় শনির আখড়া গোবিন্দ্রপুর এলাকার আব্দুস সাত্তারের ছেলে। এরা কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নের নোয়ার্দা এলাকায় নানা তারা মিয়ার বাড়িতে বেড়াতে এসেছিলো। গতকাল শুক্রবার দুপুরে তিন ভাই বাড়ির পাশের একটি ডোবায় গোসল করতে নেমে ডুবে যায়। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

আসামি ধরা নিয়ে সংঘর্ষ : পুলিশ সদস্য নিখোঁজ

স্টাফ রিপোর্টার: নরসিংদীর দূর্গম চরাঞ্চল বাঁশগাড়িতে পরোয়নাভুক্ত আসামি ধরতে গেলে আওয়ামী লীগের একপক্ষের সমর্থকরা পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়েছে। এতে তিন পুলিশ সদস্যসহ কমপক্ষে ১৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষকালে তিন পুলিশ সদস্যকে আটক করে উত্তেজিত গ্রামবাসী। এর জেরে পুলিশ ১০ জনকে আটক করেছে। জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) হাসিবুল আলম এক পুলিশ সদস্যকে অপহরণের কথা জানিয়েছেন। গতকাল শুক্রবার সন্ধ্যায় রায়পুরা থানার পুলিশ পরোয়ানাভুক্ত আসামিদের ধরতে গেলে আওয়ামী লীগ নেতা হাফিজুর রহমান সাহেদ সরকার সমর্থিত গ্রামবাসীর সাথে পুলিশের সংঘর্ষ বাঁধে। এ ঘটনার পর ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে নদী ও সড়কপথে পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

ডুয়েটের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার: গাজীপুরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি. আর্ক প্রোগ্রামের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট http://www.duet.ac.bd এই ঠিকানায় প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থী ও অপেক্ষমাণ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। এছাড়া যে সকল প্রার্থী মুক্তিযোদ্ধা, উপজাতি/আদিবাসী কোটায় প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন, তাদেরকে আগামী ৪ জুন অফিস চলাকালীন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইজ্ঞিনিয়ারিং বিভাগের ৩৩২ নং কক্ষে সিস্টেম অ্যানালিস্ট মোহা. সিরাজুল ইসলামের সাথে যোগাযোগ করার জন্য করার জন্য বলা হয়েছে।