দেশের টুকিটাকি : রমজানে প্রতিদিন ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে   

 

স্টাফ রিপোর্টার: রমজান মাস জুড়ে প্রতিদিন ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। গতকাল শিল্প মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। পবিত্র রমজান মাস উপলক্ষে নিজ প্রয়োজনীয় খাদ্য পণ্যের মান নিয়ন্ত্রণে বিএসটিআইর কার্যক্রম অবহিত করতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তিনি জানান, আকস্মিকভাবে পরিচালিত অভিযানগুলোতে বিশেষ করে রোজাদারগণ সচরাচর যে সকল খাদ্য ও পানীয় গ্রহণ করে থাকেন, যেমন মুড়ি, কলা, খেজুর, আম, সফ্ট ড্রিংক পাউডার, কার্বোনেটেড বেভারেজ, ফ্রুট সিরাপ, ফ্রুট জুস, ভোজ্যতেল, সরিষার তেল, ঘি, পাস্তুরিত দুধ, নুডুলস, ইনস্ট্যান্ট নুডুলস, লাচ্ছা সেমাই, সেমাই, পানি, ডেক্সট্রোজ মনোহাইড্রেট ইত্যাদির ওপর বিশেষভাবে নজর রাখা হচ্ছে। ঢাকা মহানগরীর বাইরে কেরানীগঞ্জ, সাভার, আশুলিয়া, ধামরাই উপজেলাসহ বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমাণ কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

সমাবেশের অনুমতি না পেয়ে বিক্ষোভের ঘোষণা বিএনপির

স্টাফ রিপোর্টার: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঘোষিত জনসভার অনুমতি না পাওয়ায় আজ বৃহস্পতিবার দেশজুড়ে সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দেশের প্রতিটি জেলা, মহানগর এবং ঢাকায় থানায় থানায় এই সমাবেশ হবে। গতকাল বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রিজভী বলেন, সরকার গণতন্ত্রকে নিজস্ব গতিতে চলতে না দিয়ে সভা-সমাবেশ, সমালোচনা সম্পূর্ণভাবে নিজেদের কব্জায় নিয়েছে। সরকারের পতনের সাইরেন বেজে গেছে। এই ভয়ে বিএনপিকে সোহরাওয়ার্দীতে জনসভা করার অনুমতি দেয়নি। জনসভা করতে না দেয়াও সরকারের পক্ষ থেকে এক ধরনের পুলিশি আক্রমণের শামিল।

আবারো বিএনপিকে সন্ত্রাসী সংগঠন বললো কানাডার আদালত

স্টাফ রিপোর্টার: আবারো বাংলাদেশে জাতীয়তাবাদী দল (বিএনপি)-কে সন্ত্রাসী সংগঠন হিসেবে অভিহিত করেছেন কানাডার ফেডারেল। শুধু তাই নয় ফেডারেল কোর্টের এই রায়ে বিরুদ্ধে আপিলের সুযোগ চেয়া করা আবেদনও নাকচ করে দিয়েছেন বিচারক। বিএনপির এই কেন্দ্রীয় নেতার আবেদনের প্রেক্ষিতে আদালত লিখিত রায়ে তার নাম প্রকাশ না করে ‘এস এ’ আদ্যক্ষরে বর্ণনা করতে নির্দেশ দেন। ‘কানাডায় রাজনৈতিক আশ্রয় চেয়েছেন’- এই তথ্য প্রকাশ পেলে বাংলাদেশে তার জীবন নিরাপত্তাহীন হয়ে পড়বে বলে উল্লেখ করে তিনি আদালতের কাছে তার নাম প্রকাশ না করার অনুরোধ জানালে আদালত তা গ্রহণ করেন। এর আগে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবী দলের একজন কর্মীর রাজনৈতিক আশ্রয় সংক্রান্ত জুডিসিয়াল রিভিউর আবেদনে ফেডারেল কোর্টের বিচারক  জাস্টিস ব্রাউন বিএনপিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে অভিহিত করেছিলেন। এবার একই কোর্টের আরেক বিচারক একই ধরনের মন্তব্য করলেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার: ২০১৬ সালের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফল গতকাল বুধবার প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষায় ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ৩০টি অনার্স বিষয়ে ৬৮৭টি কলেজের ২৩৬টি কেন্দ্রের মাধ্যমে মোট দুই লাখ ৪৭ হাজার ৮৫০ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে দুই লাখ ৩০ হাজার ৪৫০ জন দ্বিতীয় বর্ষে উত্তীর্ণ হয়েছে। উত্তীর্ণের হার ৯২.৯৮%। প্রকাশিত ফল এসএমএসের মাধ্যমে যে কোন মোবাইলে মেসেজ অপশনে গিয়ে nu<space>h1<space> Registration No  লিখে ১৬২২২ নম্বরে পাঠিয়ে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nubd.info থেকে জানা যাবে।

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *