ইবি ছাত্রদলের কর্মীসভায় দু গ্রুপের হাতাহাতি

ইবি প্রতিনিধি: সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে হাতাতির মাধ্যমে শেষ হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের কর্মীসভা। গতকাল রোববার সন্ধ্যা ৭টার দিকে কর্মীসভা চলাকালীন এ ঘটনা ঘটে।

জানা গেছে, গতকাল দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে ছাত্রদলের কর্মীসভা শুরু হয়। সন্ধ্যা ৭টার দিকে সভাপতি ওমর ফারুক গ্রুপ সমর্থক ও দলের সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের বক্তৃতা দেয়া শুরু করেন। তার বক্তব্য চলাকালে সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম রাশেদ গ্রুপের কর্মী এবং রাষ্ট্রনীতি ও লোক প্রশাসন বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের ছাত্র মো. ফরহাদ বক্তব্য নিয়ে কটুক্তি করে। পাশে থাকা অন্যকর্মীরা এর প্রতিবাদ করলে রাশেদ গ্রুপের কর্মীরা উত্তেজিত হয়ে ওঠে। এনিয়ে উভয়গ্রুপ হাতাহাতিতে লিপ্ত হলে সভাপতি ওমর ফারুকের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। এ সময় অনুষ্ঠানস্থলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফলে কোনো সিদ্ধান্ত ছাড়াই সভা পণ্ড হয়ে যায়। বিষয়টি ক্যাম্পাসেও ব্যাপক আলোচিত হয়। মহাজোট সরকার ক্ষমতায় আসার পর প্রকাশ্যে ক্যাম্পাসের অভ্যন্তরে করা প্রথম অনুষ্ঠানে নিজেরা    ঐক্যবদ্ধ না থেকে গ্রুপিং এ ব্যস্ত হওয়ায় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

এ বিষয়ে ছাত্রদলের সভাপতি মো. ওমর ফারুক বলেন, ‘একটি গুঞ্জনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মাঝে সামান্য উত্তেজনা দেখা দিলেও তাৎক্ষণিক তার সমাধান করা হয়। কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সভা সফলভাবে শেষ হয়েছে’।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *