মেহেরপুর-১ আসনে স্বতন্ত্রপ্রার্থী অ্যাড. ইয়ারুলসহ ৩ যুবলীগ নেতাকে বহিষ্কারের ঘোষণা!

মেহেরপুর অফিস: মেহেরপুর-১ আসনে স্বতন্ত্রপ্রার্থী হয়ে নির্বাচন করায় অ্যাড. ইয়ারুল ইসলামকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। মেহেরপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ মো. আসকার আলী ও সাধারণ সম্পাদক অ্যাড. মিয়াজান আলী স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে ওই তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী ও পার্লামেন্টারি বোর্ডের সিদ্ধান্ত এবং বাংলাদেশ আওয়ামী লীগের অবমাননা করায় মেহেরপুর জেলা যুবলীগের সভাপতি সাজ্জাদুল আনাম, সাধারণ সম্পাদক সাজ্জাদুল আলম সাজ্জাদ ও সদর থানা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনকে নিজ নিজ সংগঠন থেকে বহিষ্কার এবং সংগঠনের কার্যক্রম স্থগিত করার জন্য বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির নিকট প্রস্তাবনা পাঠাবার সিদ্ধান্ত নেয়া হয়েছে। গত শনিবার মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত মেহেরপুর জেলা আওয়ামী লীগের জরুরি সভায় ওই সিদ্ধান্ত নেয়া হয় বলে প্রেসবিজ্ঞপ্তির সাথে রেজুলেজনের কপি জুড়ে দেয়া হয়।

এদিকে গত শনিবার জেলা আওয়ামী লীগের সভাপতি মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য আলহাজ মো. জয়নাল আবেদীন এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের জরুরি সভার সমালোচনা করে বলেন, তার অনুমতি ছাড়াই সভা আহ্বান করা হয়েছে। কীভাবে সহসভাপতি আলহাজ মো. আসকার আলীকে ভারপ্রাপ্ত সভাপতি করা হলো তা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, এটা অবৈধ এবং জেলা আওয়ামী লীগকে দ্বিখণ্ডিত করতেই কমিটির অনেক সদস্যকে বাদ দিয়ে এ সভা করা হয়েছে।

এদিকে মেহেরপুর-১ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী অ্যাড. ইয়ারুল ইসলামের নিকট থেকে কোনো মন্তব্য পাওয়া না গেলেও এ বিষয়ে জেলা যুবলীগের সভাপতি সাজ্জাদুল আনাম জানান, যুবলীগের কাউকে বহিষ্কার করার সিদ্ধান্ত ও ঘোষণা দেয়ার এখতিয়ার কেউ রাখেন না। কেবল মাত্র আওয়ামী লীগ ও যুবলীগের কেন্দ্রীয় কমিটিই সিদ্ধান্ত দিতে পারেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *