ফেনসিডিল ও মদসহ রাঙ্গিয়ারপোতার দুলাল আটক

দর্শনা ও নিমতলা বিজিবির মাদকবিরোধী পৃথক চারটি অভিযান

 

দর্শনা অফিস: দর্শনা ও নিমতলা বিজিবি সদস্যরা মাদকবিরোধী পৃথক চারটি অভিযান চালিয়ে ফেনসিডিলসহ রাঙ্গিয়ারপোতা গ্রামের মাদক বহনকারী দুলাল নামের এক যুবককে আটক করেছেন। এ সময় ফেনসিডিল এবং মদ উদ্ধার করে বিজিবি। দুলালের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করলেও ফসকে গেছে মূলহোতা শাওন। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টার দিকে দর্শনা নিমতলা বিজিবি ক্যাম্প কমান্ডার হাবিলদার তোতা মিয়া গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় সদস্যদের নিয়ে মাদকবিরোধী অভিযান চালান জীবননগর উপজেলার উথলী ইউনিয়নের সিংনগর হালদারপাড়া মাঠে। বিজিবি সদস্যরা ওই মাঠ থেকে ধাওয়া করে আটক করেছেন চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের রাঙ্গিয়ারপোতা নতুনপাড়ার আবু তাহেরের ছেলে ইমরান হোসেন ওরফে দুলালকে (২৫)। হাবিলদার তোতা মিয়া বলেন, দুলালের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৪৭ বোতল ফেনসিডিল।

এদিকে আটককৃত দুলাল নিজেকে একই পাড়ার ইয়াছিন আলীর ছেলে এলাকার চিহ্নিত অভিযুক্ত মাদককারবারী শাওনের জোন হাজিরায় ফেনসিডিল বহন করে বলে দাবি করেছে। দুলাল আরো বলেছে, নিমতলা সীমান্ত থেকে এ ফেনসিডিল রাঙ্গিয়ারপোতায় নিতে পারলে ৪শ টাকা জোন হাজিরা দিতো শাওন। বিজিবির হাতে দুলাল আটক হলেও শাওন কৌশলে পালিয়ে রক্ষা পেয়েছে বলে দুলালের অভিযোগ। এ ঘটনায় হাবিলদার তোতা মিয়া বাদী হয়ে দুলালের বিরুদ্ধে জীবননগর থানায় মামলা দায়ের করেছেন। মামলা থেকে ফসকে গেলো ফেনসিডিল কারবারীর অভিযুক্ত হোতা শাওন।

এদিকে বিজিবির ওই দলই বিকেল সাড়ে ৫টার দিকে একই মাঠে মাদকবিরোধী অভিযান চালিয়ে উদ্ধার করেছে ১৪৩ বোতল ভারতীয় থ্রি এক্স রাম মদ। এছাড়া গত পরশু রোববার রাত ৩টার দিকে দর্শনা বিজিবি ক্যাম্পের হাবিলদার শওকত আলী সঙ্গীয় সদস্যদের নিয়ে দর্শনা পৌর শহরের ঈশ্বরচন্দ্রপুর মাঠে মাদকবিরোধী অভিযান চালিয়ে ৪০ বোতল ফেনসিডিল উদ্ধার করেন। গতকাল মঙ্গলবার দুপুর দেড়টার দিকে হাবিলদার শওকত আলী সঙ্গীয় সদস্যদের নিয়ে মাদকবিরোধী অভিযান চালিয়ে ৯৬ বোতল ফেনসিডিল উদ্ধার করেন।