পাস’র পরিচালক সদালাপী কাতব আলীর ইন্তেকাল : শোক প্রকাশ

zia 13-08-2016-30000000

স্টাফ রিপোর্টার: নাম কাতব আলী। এ নামেই তিনি চুয়াডাঙ্গার এনজিও সংশ্লিষ্টদের মাঝে পরিচিত ছিলেন। নিজ গ্রাম চুয়াডাঙ্গার সরোজগঞ্জের নিকটবর্তী শম্ভুনগর গ্রাম। সেখানকার সমবয়সীরা তাকে ভাদু জোয়ার্দ্দার বলেই ডাকতেন। তিনি মাত্র ৬৪ বছর বয়সেই চলে গেলেন। চুয়াডাঙ্গা জেলা শহরের এতিমখানাপাড়াস্থ নিজ বাড়িতে হৃদরোগে আক্রন্ত হন। চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার সকাল সাড়ে ৮টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহে…..রাজেউন)।

কাতব আলী ওরফে ভাদু জোয়ার্দ্দার মৃদুভাষী হলেও পরিচিত অপরিচিতদের মাঝে খুব সহজেই মিশতে পারতেন। ছিলেন সদালাপী। পরোপকারী চমৎকার মনের মানুষ কাতব আলী আর নেই, শুনেই পরিচিতদের মাঝে শোকের ছায়া নেমে আসে। পল্লী উন্নয়ন সংস্থা পাস’র পরিচালক কাতব আলীর মৃত্যুতে পাস’র নির্বাহী পরিচালক ইলিয়াস হোসেন, দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক সরদার আল আমিন, রিসো পরিচালক জাহিদুল ইসলামসহ অনেকেই শোক প্রকাশ করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন। মরহুম কাতব আলী ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান দৈনিক মাথাভাঙ্গার প্রধান সম্পাদক পাস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক প্রয়াত সাইফুল ইসলাম পিনুর ঘনিষ্ঠদের একজন।

চুয়াডাঙ্গা সরোজগঞ্জ সাংবাদিক ইউনিটের প্রতিষ্ঠাতা সদস্য, চুয়াডাঙ্গা জেলা শিল্পকলা একাডেমির আজীবন সদস্য, পাস’র পরিচালক, সরোজগঞ্জ শম্ভুনগর গ্রামের মৃত জুর আলী জোয়ার্দ্দারের ছেলে কাতব আলী ওরফে ভাদু জোয়ার্দ্দারের মৃতদেহ তার নিজ গ্রামের কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করা হয়েছে। গতকাল বেলা সাড়ে ৪টার দিকে শম্ভুনগর ঈদগাহ ময়দানে জানাজা শেষে দাফন কাজ সম্পন্ন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের জানাজায় অংশগ্রহণ করেন জেএসডি’র চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক হাজি অ্যাড. আকসিজুল ইসলাম রতন, চুয়াডাঙ্গা জেলা যুব উন্নয়ন অধিদফতরের সহকারী পরিচালক মাসুম আহাম্মেদ, সদর উপজেলা উন্নয়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলম, কুতুবপুর ইউপি চেয়ারম্যান আলী আহাম্মদ হাসানুজ্জামান মানিক, সরোজগঞ্জ বাজার কমিটির সভাপতি হাজি আব্দুল্লাহ শেখ, চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি হাজি আব্দুল মালেক মোল্লা, চুয়াডাঙ্গা সরকারি কলেজের প্রভাষক দেলোয়ার হোসেন, সাংবাদিক এসএম শরীফ উদ্দিন হাসু, জাহাঙ্গীর আলম (জেড আলম) দামুড়হুদা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম নুরুন নবী, সিডিএফ চুয়াডাঙ্গার সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, সাহেদ হাসান হালিম, দারুল ইসলাম, সরোজগঞ্জ সাংবাদিক ইউনিটের সভাপতি ইলিয়াস হোসেন, সম্পাদক জিয়াউর রহমানসহ সাংবাদিক ইউনিটের সকল সদস্য, বিভিন্ন এনজিও কমকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, এলাকার সাবেক ও বর্তমান জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। দোয়া পরিচালনা করেন ডিঙ্গেদহ দাখিল মাদরাসার শিক্ষক আলী নূর।

এদিকে সরোজগঞ্জ সাংবাদিক ইউনিটের পক্ষ থেকে শোক প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন সরোজগঞ্জ সাংবাদিক ইউনিটের সভাপতি ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান ও যুগ্ম সম্পাদক আলম আশরাফ। কাতব আলী প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে দির্ঘদিন ইউনিটের সাথে ছিলেন। তার অকাল মৃত্যুতে আমরা শোকাহত। তার বিদেহী আত্মার মাগফেরাত কমনায় সকলের কাছে আমরা দোয়া কামনা করছি। এছাড়া সিডিএফ চুয়াডাঙ্গার পক্ষ থেকে সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, এডিএবি পক্ষ থেকে সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন শোক প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *