দামুড়হুদা উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

 

স্টাফ রিপোর্টার: চতুর্থ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে চুয়াডাঙ্গার দামুড়হুদা  উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা বেলা সাড়ে ১০টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জেলা রিটার্নিং অফিসার আনজুমান আরা লটারির মাধ্যমে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেন। এ সময় উপস্থিত ছিলেন- দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার সহকারী রিটার্নিং অফিসার ফরিদুর রহমান, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওয়ালিউল্লাহ ও দামুড়হুদা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবু দাউদ।

দামুড়হুদা উপজেলা নির্বাচনে এবার চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান পদে ৪ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন নির্বাচনী লড়াইয়ে নেমেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী আনারস প্রতীক ও ভাইস চেয়ারম্যান পদে দুজন চশমা ও দুজন তালা প্রতীক দাবি করায় আনারস প্রতীকে লটারির মাধ্যমে প্রতীক বরাদ্দ করা হলেও চশমা প্রতীকের দাবিদার দুজনের মধ্যে আব্দুল কাদের স্বেচ্ছায় ছেড়ে দেন। তবে তালা প্রতীক লটারির মাধ্যমে বরাদ্দ দেয়া হয়। লটারির কাগজ তুলে সহায়তা করে দামুড়হুদার সেলিম উদ্দিন বগার ছেলে তিন বছরের শিশু তামিম।

প্রতীক অনুযায়ী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আজাদুল ইসলাম আজাদ পেয়েছেন কাপ-পিরিচ, জেলা বিএনপি সমর্থিত প্রার্থী লিয়াকত আলী শাহ্ পেয়েছেন ঘোড়া মার্কা এবং বিএনপি একাংশের সমর্থিত প্রার্থী ফজলুর রহমান পেয়েছেন দোয়াত-কলম, জামায়াত সমর্থিত প্রার্থী আজিজুর রহমান পেয়েছেন মোটরসাইকেল প্রতীক। লটারির মাধ্যমে প্রাপ্ত এজাজুল হক আনারস প্রতীক পেলেও তিনি নির্বাচন থেকে বিরত রয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে শহিদুল ইসলাম চশমা, আব্দুল কাদের টিউবওয়েল, হাবিবুর রহমান তালা ও আবুল হাশেম টিয়াপাখি প্রতীক পান। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রওশন আকবর লাইলী প্রজাপতি ও ছালমা জাহান হাঁস প্রতীক পান। আগামী ১৫ মার্চ এ উপজেলায় ভোট গ্রহণের দিন ধার্য করা হয়েছে। এ উপজেলায় ভোটারের সংখ্যা ১ লাখ ৯৫ হাজার। ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে ৭৭টি আর বুথের সংখ্যা ৬৪৭টি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *