চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমানের মনোনয়নপত্র স্থগিত

 

মেহেরপুর অফিস: মেহেরপুরে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমানের মনোনয়নপত্র স্থগিত করেছেন আদালত। এর আগে উচ্চ আদালতে আপিল করে চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য প্রতীক পেয়েছিলেন তিনি। সেই প্রার্থিতা স্থগিত করেছেন উচ্চ আদালতের আপিল বিভাগের চেম্বার। গতকাল বুধবার দুপুরে এ সংক্রান্ত একটি চিঠি জেলা নির্বাচন কার্যালয়ে পৌঁছায়। বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. রোকনুজ্জামান। রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক পরিমল সিংহ জানান- চিঠি পাওয়ার পর হাবিবুর রহমানের মনোনয়নপত্র বাতিল করে ৪ জনকে প্রার্থী করে একটি চিঠি নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে।

জানতে চাইলে হাবিবুর রহমান মুঠোফোনে প্রতিক্রিয়ায় বলেন, ‘স্থগিতের বিষয়টি জানার পর উচ্চ আদালতে আবারও আবেদন করা হয়েছে। আশা করছি আমি নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার জন্য আবারও আদেশ পাবো। ব্যবসায়ী হাবিবুর রহমানের বাড়ি মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর গ্রামে। হাবিবুর ছাড়া অন্য প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ সমর্থিত জেলা পরিষদের সাবেক প্রশাসক মিয়াজান আলী (কাপ-পিরিচ), সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রসুল (আনারস), গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন (তালগাছ) ও মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়া উদ্দীন বিশ্বাস (চশমা)।

উল্লেখ্য, জেলা পরিষদ নির্বাচনে যাচাই-বাছাইয়ের দিন হাবিবুর রহমানের প্রার্থীতা বাতিল করা হয়েছিলো। এরপর তিনি উচ্চ আদালতে আপিল করলে গত ১৪ ডিসেম্বর চেয়ারম্যান পদে প্রার্থিতা ফিরে পাওয়ার চিঠি আসলে তাকে মোটরসাইকেল প্রতীক বরাদ্দ দেয়া হয়েছিলো।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *