চুয়াডাঙ্গা জেলা আইন সহায়তা কমিটির সাথে প্যানেল আইনজীবীদের মতবিনিময়সভা

 

জেলা ও দায়রা জজ বিপ্লব গোস্বামী বললেন গরিবের জন্য লিগ্যাল এইড

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ বিপ্লব গোস্বামী বলেছেন ‘গরিবের জন্য লিগ্যাল এইড। যাদের টাকা আছে তারা আইনজীবী নিয়োগ দেবেন। জনগণের কল্যাণ হোক সবাই চায়। আইনজীবীরা সততার সাথে মামলা পরিচালনা করলে ন্যায় বিচার প্রতিষ্ঠা পাবে।’ গতকাল বুধবার বিকেল ৩টায় জেলা আইন সহায়তা কমিটির উদ্যোগে ও জেলা আইনজীবী সমিতির সহায়তায় অনুষ্ঠিত লিগ্যাল এইড প্যানেল আইনজীবীদের সাথে মতবিনিময়সভায় জেলা ও দায়রা জজ বিপ্লব গোস্বামী এসব কথা বলেন।

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা আইন সহায়তা কমিটির সভাপতি চুয়াডাঙ্গার সিনিয়র জেলা ও দায়রা জজ বিপ্লব গোস্বামী। কমিটির সদস্য সচিব ও সহকারী জজ মো. সাজেদুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এমএম শাহজাহান মুকুল ও সাধারণ সম্পাদক সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম। এ সময় লিগ্যাল এইডের প্যানেল আইনজীবী সেলিম উদ্দিন খান, আনছার আলী, নুরুল ইসলাম, শহিদুল হক, সোহরাব হোসেন (১), আকসিজুল ইসলাম রতন, মইন উদ্দীন মইনুল, আশরাফুল ইসলাম খোকন, ইমতিয়াজ আহমেদ উজ্জ্বল, বদিউজ্জামান, তালিম হোসেন, আব্দুল মালেক, রফিকুল ইসলাম (২), ইজাজুল ইসলাম (ইজাজ), আফজালুল হক ও মানি খন্দকার বক্তব্য রাখেন।

জেলা ও দায়রা জজ বিপ্লব গোস্বামী বক্তব্যে আরো বলেন, ‘প্যানেল আইনজীবীরা নিয়মিত মামলার চেয়ে লিগ্যাল এইডকে বেশি গুরুত্ব দিয়ে মামলা পরিচালনা করবেন। অনেকে লিগ্যাল এইডের মামলা পেলেও মামলা গ্রহণ করতে চান না। সেকারণে প্যানেল আইনজীবী হিসেবে নতুনদের সুযোগ দিতে চাই। নতুন আইনজীবীরা লিগ্যাল এইডে আবেদন করলে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। মামলা বণ্টন সঠিকভাবে করতে হবে। ব্যক্তিগত মামলা লিগ্যাল এইডে আসতে না পারে সেদিকটা খেয়াল রাখতে হবে। লিগ্যাল এইড অফিসে মামলা জমা দেয়ার সময় কোনো আইনজীবীর নাম লিখে না দেয়ার বিষয়টিও তিনি উল্লেখ করেন।’

প্রসঙ্গত, চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির ১৫২ জন আইনজীবীর মধ্যে সরকারি খরচে দরিদ্র মানুষের মামলা পরিচালনার জন্য ৭৬ জন আইনজীবী লিগ্যাল এইডের প্যানেল আইনজীবী হিসেবে তালিকাভুক্ত রয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *