এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ আজ

 

স্টাফ রিপোর্টার: আজ শনিবার প্রকাশ করা হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল। দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে মাধ্যমিক পরীক্ষার ফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। দুপুর ২টা থেকে পরীক্ষার্থীরা ফল জানতে পারবে।এর আগে সকাল ১০টায় বোর্ডের চেয়ারম্যান এবং মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল হস্তান্তর করবেন শিক্ষামন্ত্রী।

ফল পাওয়া যাবে যেভাবে: শিক্ষার্থীরা নিজ নিজ প্রতিষ্ঠানে গিয়ে ফল সংগ্রহ করতে পারবে। এ ছাড়া, মোবাইল এসএমএস এবং ওয়েবসাইট থেকেও ফল সংগ্রহ করা যাবে। মোবাইল এসএমএস: মোবাইল এসএমএসের মাধ্যমে ফল পেতে হলে এসএসসি লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আরো একটি স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

ওয়েবসাইট: শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট ছাড়াও www.educationboardresults.gov.bd থেকেও পরীক্ষার্থীরা ফল জানা যাবে। গত ৬ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়। এ দুটি পরীক্ষায় এবার ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে সাত লাখ ৩৩ হাজার ২২০ জন ছাত্র এবং ছয় লাখ ৯৯ হাজার ৫২৫ জন ছাত্রী।