জয়ে শুরু পাকিস্তানের

মাথাভাঙ্গা মনিটর: জিম্বাবুয়ের বিপক্ষে দু ম্যাচের টি-টোয়েন্টিতে শুভ সূচনা হলো পাকিস্তানের। গত শুক্রবার প্রথম ম্যাচে তারা স্বাগতিকদের হারিয়েছে ২৫ রানে। পাকিস্তান: ১৬১/৫ (২০ ওভার), জিম্বাবুয়ে: ১৩৬/৫ (২০ ওভার), ফল: পাকিস্তান জয়ী ২৫ রানে।

হারারে স্পোর্টস ক্লাবে টস জিতে ফিল্ডিং নেয় জিম্বাবুয়ে। তেন্দাই চাতারা শুরুতেই দুটি উইকেট নিয়ে সফরকারী ব্যাটসম্যানদের লাগাম টেনে ধরেছিলেন। কিন্তু ওপেনার আহমেদ শেহজাদের ৫০ বলে ছয় চার ও এক ছয়ে সাজানো ৭০ রানের সেরা ইনিংসে লড়াকু লক্ষ্য দেয় পাকিস্তান। এছাড়া সোহেইব মাকসূদ অভিষেক ম্যাচে খেলেন দ্বিতীয় সেরা ইনিংস ২৬ রান। ১৬ বলে ২৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংসে অপরাজিত ছিলেন শহীদ আফ্রিদি। চাতারা দুটি উইকেট দখল করেন। একটি করে নেন প্রসপার উতসেয়া, শন উইলিয়ামস ও এলটন চিগুম্বুরা।

লক্ষ্যে নেমে ঝড়ো ইনিংস শুরু করে স্বাগতিকরা। হ্যামিলটন মাসাকাদজা ও ভুসি সিবান্দার জুটিতে ভালোভাবেই এগোচ্ছিলো তারা। কিন্তু ৫৩ রানের এ জুটি ভাঙতেই জিম্বাবুয়ের রানের গতি কমে যায়। পাকিস্তানি অলরাউন্ডার আফ্রিদি ৪ ওভারে ২৫ রান দিয়ে তিন উইকেট নিয়ে স্বাগতিকদের বেধে দেন। সর্বাধিক ৩২ রানে অপরাজিত থেকেও দলকে জেতাতে পারেননি অধিনায়ক ব্রেন্ডন টেলর। এছাড়া ৩১ রান আসে সিবান্দার ব্যাট থেকে।

Leave a comment

Your email address will not be published.