ইউনুসের ব্যাটে এগোচ্ছে পাকিস্তান

মাথাভাঙ্গা মনিটর: জিম্বাবুয়ের প্রথম ইনিংসের জবাবে ব্যাট করতে নেমে খুররম মনজুর ও ইউনুস খানের ফিফটিতে স্বস্ত্বিতে থেকে দ্বিতীয় দিন শেষ করেছে পাকিস্তান। তিন উইকেটের বিনিময়ে ১৬২ রান সংগ্রহ তাদের। সাত উইকেট হাতে রেখে জিম্বাবুয়ের চেয়ে ১৩১ রানে পিছিয়ে থেকে বৃহস্পতিবার মাঠে নামবে সফরকারীরা। দ্বিতীয় দিনশেষে, জিম্বাবুয়ে: প্রথম ইনিংস- ২৯৪/১০, পাকিস্তান: প্রথম ইনিংস- ১৬৩/৩ (৬৮ ওভার)।

                ৮ উইকেটে ২৩৭ রানে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিলো স্বাগতিক জিম্বাবুয়ে। স্কোরবোর্ডে আরও ৫৭ রান যোগ করতে জুনাইদ খান ও আব্দুর রেহমানের কাছে বাকি দুটি উইকেট হারায় তারা। প্রসপার উতসেয়া ২২ ও তেন্দাই চাতারা ২১ রানে আউট হন। স্বাগতিকদের পক্ষে হ্যামিল্টন মাসাকাদজার ৭৫ রান ও অধিনায়ক ব্রেন্ডন টেলরের ৫১ রান সবচেয়ে বড় অবদান রাখে। পাকিস্তানের হয়ে প্রথম ইনিংসে সর্বাধিক চার উইকেট নেন জুনাইদ। একটি কম পেয়েছেন রেহমান। আর দুটি শিকার করেন রাহাত আলী।

ব্যাট করতে নেমে দলীয় ৬২ রানে মোহাম্মদ হাফিজ (২২) ও আজহার আলী (৭) উইকেট হারালেও পাকিস্তানকে এগিয়ে নেন খুররম ও ইউনুস। ওপেনার খুররম ৫১ রানে রান আউট হন। ৫২ রানে অপরাজিত ছিলেন ইউনুস, অপর প্রান্তে অধিনায়ক মিসবাহ উল হক তাকে সঙ্গ দিয়ে যাচ্ছেন ২৭ রানে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *