হজ ক্যাম্পের উদ্বোধন : ফ্লাইট আগামীকাল শনিবার থেকে

মাথাভাঙ্গা অনলাইন :  পবিত্র হজব্রত পালনের জন্য আসা হজযাত্রীদের ক্যাম্প উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল শনিবার থেকে শুরু হবে হজ ফ্লাইট। প্রথম দিন হজ পালনে জেদ্দার উদ্দেশে যাবেন প্রায় দেড় হাজার যাত্রী।
শুক্রবার সকালে রাজধানীর আশকোনা হাজীক্যাম্পে আনুষ্ঠানিকভাবে হজ ক্যাম্প উদ্বোধন করেন তিনি।
উদ্বোধনের পর বিশেষ মোনাজাত করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা সালাহউদ্দিন।
হাজী ক্যাম্পের কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইসলামের নামে দেশে অরাজকতা ও বিশৃঙ্খলা তৈরি করে যারা মানুষকে বিভ্রান্ত করছে তাদের বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে।
তিনি বলেন, বাংলাদেশ সামপ্রদায়িক সমপ্রীতির দেশ, শান্তির দেশ। একটি গোষ্ঠি ধর্মের নামে জঙ্গিবাদ সৃষ্টির চেষ্টা করছে। এদের অপতৎপরতা প্রতিরোধ করতে হবে।
প্রধানমন্ত্রী বলেন, ইসলামের প্রচার ও প্রসাও পে্রত্যেক উপজেলায় একটি করে উন্নত মসজিদ করে দেয়া হবে।
তিনি বলেন, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সংস্কারে সৌদি সরকারের সহযোগিতা পেলে প্রত্যেক উপজেলায় উন্নত মসজিদ নির্মাণের কাজটি অনেক সহজ হয়ে যাবে।
তিনি বর্তমান সরকারের নেয়া বিভিন্ন উন্নয়ন কর্মকা-ের কথাও তুলে ধরেন।
হজ যাত্রীদের পরিবহনে বাংলাদেশ বিমানের ফ্লাইট আগামীকাল শনিবার থেকে শুরু হবে। আর ১৯ অক্টোবর থেকে ফিরতি ফ্লাইট শুরু হবে। পাশাপাশি হজ যাত্রী পরিবহনে সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স ৮ সেপ্টেম্বর থেকে ফ্লাইট শুরু করবে।44868_uijterdfh
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিমানমন্ত্রী ফারুক খান, টেলিযোগাযোগ মন্ত্রী এডভোকেট সাহারা খাতুন, ধর্ম প্রতিমন্ত্রী মোঃ শাহজাহান মিয়া উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *