সংসদ বহাল রেখে নির্বাচন হতে দেয়া হবে না – মির্জা ফখরুল

মাথাভাঙ্গা অনলাইন : সংসদ বহাল রেখে নির্বাচন করার ঘোষণা ১৮ দলীয় জোট প্রত্যাখ্যান করেছে বলে জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে ১৮ দলীয় জোটের মহাসচিব পর্যায়ের বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।44610_faaakkk
মির্জা আলমগীর বলেন, রাজনৈতিক সংঘাত এড়াতে সংলাপ ও সমঝোতার সব পথ প্রধানমন্ত্রী বন্ধ করে দিয়েছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী সোমবার সচিবদের সঙ্গে বৈঠকে যে কথা বলেছেন তাতে সংলাপ বা সমঝোতার কোনো পথ আর খোলা রইলো না।
তিনি বলেন, আওয়ামী লীগের নেতারা সংসদের বাইরে বা ভেতরে সংলাপের যে আহ্বান জানিয়েছে আসছিলেন প্রধানমন্ত্রীর বক্তব্যে তা নস্যাৎ হয়ে গেছে। তিনি বলেন, সংসদ বহাল রেখে সংসদ নির্বাচনের নজির পৃথিবীর কোথাও নেই। এ দেশেও কখনো ছিল না। এটা গণতন্ত্রের রীতিনীতি বহির্ভূত।
মির্জা আলমগীর সংসদ বহাল রেখে নির্বাচন করার প্রধানমন্ত্রীর ঘোষণাকে ক্ষমতা আঁকড়ে রাখার নীলনকশা বলে উল্লেখ করে বলেন, নির্দলীয় ও নিরপেক্ষ সরকার ছাড়া কোনো সরকারের অধীনে ১৮ দল নির্বাচনে যাবে না। তিনি জোর দিয়ে বলেন, সে নির্বাচন হতে দেয়া হবে না।

Leave a comment

Your email address will not be published.