মাগুরায় আ. লীগের প্রার্থিতা নির্ধারণ নিয়ে সংঘর্ষ : আহত ১০

স্টাফ রিপোর্টার: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মাগুরার মহম্মদপুর উপজেলায় প্রার্থিতা নির্ধারণের জন্য আয়োজিত কাউন্সিলের পর আওয়ামী লীগের দু গ্রুপের সংঘর্ষ হয়েছে। গতকাল শনিবার এ সংঘর্ষে দলের উপজেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা হারুন-অর রশিদসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

কাউন্সিলের দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশনার ও জেলা পরিষদ প্রশাসক সৈয়দ শরিফুল ইসলাম জানান, আগামী ২৭ ফেব্রুয়ারি মহম্মদপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনের উদ্দেশে কাউন্সিলরদের দিনব্যাপী ভোট নেয়া হয়। ভোটগণনা শেষে চেয়ারম্যান প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম রব্বানীর ছেলে গোলাম খোরশেদ শুভ্র ও বর্তমান ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান ৭১-৭১ ভোট পান।

এ অবস্থায় কাউকে বিজয়ী ঘোষণা না করে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়ার কথা বলে জেলা নেতৃবৃন্দ মাগুরায় চলে আসেন।  এ ঘটনার পর দু পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে বলে শুনতে পেয়েছি, বলেন শরিফুল। স্থানীয় সোহরাব হোসেন জানান, জেলা নেতারা চলে যাওয়ার কিছুক্ষণ পরই বিকেল ৫টার দিকে চেয়ারম্যান পদপ্রার্থী দু গ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায়।  সংঘর্ষে মহম্মদপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা হারুনুর রশিদসহ অন্তত ১০ জন আহত হন। তিনি বলেন, এ ঘটনায় উভয়পক্ষ আরো শক্তি সঞ্চয় করে দেশি অস্ত্রশস্ত্র নিয়ে মহম্মদপুর বাজারের দু দিকে অবস্থান নিয়েছে। এতে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী।

এ ব্যাপারে মহম্মদপুর থানার ওসি মনিরুল ইসলাম জানান, ঘটনার পর মহম্মদপুর বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *