দেশি টুকরো

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ২৬৫ শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার: শিক্ষাজীবনে কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতি স্বরূপ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক প্রবর্তিত ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৬৫ জন শিক্ষার্থী। আজ রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এই পুরস্কার বিতরণ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মধ্যে স্বর্ণপদক বিতরণ করবেন। গতকাল শনিবার ইউজিসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ২৬৫ জন কৃতী শিক্ষার্থী স্ব-স্ব অনুষদে সর্বোচ্চ নম্বর, সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন। ২০১৫ সালের জন্য ১২৪ জন এবং ২০১৬ সালের জন্য ১৪১ শিক্ষার্থী এ পদকে ভূষিত হবেন।

নয়াপল্টন থেকে আলাল-বাবুলসহ আটক অর্ধশত

স্টাফ রিপোর্টার: ঢাকা নয়াপল্টন থেকে বিএনপি যুগ্মমহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান বাবুলসহ অর্ধশত নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল শনিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কালো পতাকা প্রদর্শনের কর্মসূচি পালনে জড়ো হওয়া নেতা-কর্মীদের লাঠিপেটা এবং জল কামান থেকে পানি ছুড়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এরপর বেলা সাড়ে ১২টায় ঘটনাস্থল থেকে তাদের আটক করা হয়। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে ২২ ফেব্রুয়ারি রাজধানীতে সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে গতকাল কালো পতাকা প্রদর্শন কর্মসূচির আগেই বিএনপি কার্যালয়ে সামনে জড়ো হওয়া নেতাকর্মীদের লাঠিপেটা করে পুলিশ। এতে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ও সাবেক সংসদ সদস্য নিলুফার চৌধুরী মনি, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরীসহ আহত হয়েছেন অন্তত ১০ জন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

গায়ে হলুদে মদ পানে দুজনের মৃত্যু!

স্টাফ রিপোর্টার: ঢাকার কেরানীগঞ্জে দুই ব্যক্তির অস্বাভাবিক মৃত্যু হয়েছে। অভিযোগ উঠেছে, একটি গায়েহলুদের অনুষ্ঠানে মদ পানের পর অসুস্থ হয়ে আজ শনিবার ওই দুজনের মৃত্যু হয়। আরেকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মারা যাওয়া দুজন হলেন, শরিফ হোসেন (৪৫) ও সজল চন্দ্র মণ্ডল (৩৬)। স্বজনেরা জানান, শরিফ রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে সকাল সাড়ে আটটার দিকে মারা যান। সজল মারা যান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সকাল নয়টার দিকে। একই ঘটনায় অসুস্থ আনোয়ার হোসেনকে (৪০) পুরান ঢাকার একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন বাসিন্দা বলেন, গায়েহলুদের একটি অনুষ্ঠান ছিলো গত বৃহস্পতিবার রাতে। এ অনুষ্ঠান শেষে কয়েকজন বন্ধু মিলে মদ পান করেন। এতে সেখানে কেউ কেউ বমি করেন। ওই অবস্থায় যে যাঁর বাড়িতে চলে যান।

ছয় মাসেই এক কোটি!

স্টাফ রিপোর্টার: গত বছরের ২৪ সেপ্টেম্বর ইউটিউবে প্রকাশ হয় গানটি। গতকাল শনিবার (২৪ ফেব্রুয়ারি) গানটির দর্শক ছাড়িয়ে যায় ১ কোটি। মাঝখানে সময় লেগেছে মাত্র ৬ মাস। হ্যাঁ, এই অল্প সময়েই অসামান্য জনপ্রিয়তা পেয়েছে সংগীত তারকা আসিফ আকবর ও গায়িকা কর্ণিয়ার গাওয়া ‘কি করে তোকে বোঝাই’ গানটি। এর আগে এতো অল্প সময়ে কোনও বাংলা গান (অডিও ইন্ডাস্ট্রির) এক কোটির মাইলফলক স্পর্শ করতে পারেনি। ফলে একটি রেকর্ডও গড়েছে ‘কি করে তোকে বোঝাই’ গানটি। শুধু এক কোটি দর্শকই নয়, গানটিতে পড়েছে ৫১ হাজারের বেশি লাইক ও প্রায় ৬ হাজার মন্তব্য।

তরুণ গীতিকবি মেহেদী হাসান লিমনের কথায় ‘কি করে তোকে বোঝাই’ গানের সুর করেছেন নাজির মাহমুদ। সঙ্গীত পরিচালনা করেছেন মুশফিক লিটু। আসিফ ও কর্ণিয়াকে নিয়ে নজরকাড়া মিউজিক ভিডিও নির্মাণ করেছিলেন সৈকত নাসির। গানটি প্রকাশ হয় ধ্রুব মিউজিক স্টেশনের ব্যানারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *