চুয়াডাঙ্গার ভুলটিয়া গ্রামে কৃষকের বায়োস্কোপ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার ভুলটিয়া গ্রামে প্রদর্শন করা হলো কৃষকের বায়স্কোপ। বায়স্কোপের প্রদর্শন শুরু হয় গতকাল রোববার সন্ধ্যা সাড়ে ৭টায়। বায়স্কোপ দেখিয়েও যে চাষাবাদে কৃষককে উদ্বুদ্ধ করা যায়, তা বোঝা গেলো বায়োস্কোপে কৃষকের আগ্রহ দেখে। আগ্রহ হবে না-ই বা কেন? বায়োস্কোপ শুরু হলো মজার মজার সিনেমা স্লাইড এবং জনপ্রিয় গানের ভিডিও দিয়ে। তারপরই শুরু হলো আসল ফুটেজ-লাইন দিয়ে বোরো ধানচাষের ভিডিও।
কিছুদিন হলো শুরু হয়েছে বোরো মরসুম। কৃষক ব্যস্ত বোরো ধান লাগাতে। তা যদি লাইন করে সারিবদ্ধভাবে এবং মাঝে মাঝে ফাঁকা জায়গা রেখে লাগানো না যায়, তাহলে কৃষক আশানুরূপ লাভবান হতে পারবে না। ধান লাগানোর এই ভরা মরসুমে ধান লাগানোর সঠিক পদ্ধতির তথ্য কৃষকের কাছে পৌঁছুনোটা খুব জরুরি। গতকাল বায়োস্কোপ দেখিয়ে সেই জরুরি কাজটিই করা হলো।
ভুলটিয়া গ্রামে বায়োস্কোপ দেখানো শুরুর আগে কৃষকদের উদ্দেশে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবাইর মাসরুর এবং উপ-সহকারী কৃষি কর্মকর্তা তারিফুজ্জামান। ভুলটিয়া গ্রামের সফল কৃষক মহসিন আলী, আব্দুস সাত্তার, ইউনুস আলী, সাইফুল ইসলামসহ আরো অনেক কৃষক চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবাইর মাসরুর এর এই উদ্যোগকে স্বাগত জানান এবং সহযোগিতা করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *