আলমডাঙ্গা প্রধান ক্যানেলের ভাঙাপাড়ে পাইলিং ও মাটি ভরাট কাজে অনিয়মের অভিযোগ

 

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা প্রধান ক্যানেলের  দু পাড়ের  কয়েকটি ভাঙা স্থানে পাইলিং ও মাটি ভরাট কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। গঙ্গা-কপোতাক্ষ সেচ প্রকল্পের আলমডাঙ্গা মেন ক্যানেলের ৮ কপাট থেকে যমুনা মাঠ পর্যন্ত দু পাড়ের ভাঙা স্থানে পাইলিং ও মাটি ভরাট কাজের অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। প্রায় ২ লাখ টাকার এ কাজের শুরুতেই অনিয়মের অভিযোগ তুলেছেন এলাকাবাসী। একেবারে আনকোরা ফুলো বাঁশ পাইলিং’র জন্য ব্যবহার করা হচ্ছে।

অভিযোগকারীরা জানিয়েছেন, পাইলিং’র জন্য পাকা বাঁশ ব্যবহার করলে পাইলিং অনেক দীর্ঘস্থায়ী হতো। কিন্তু ঠিকাদার তা না করে নাম মাত্র মূল্যে একেবারে ফুঁলো বাঁশ কিনে পাইলিং’র কাজে ব্যবহার করছেন। ফলে এ পাইলিং মোটেও স্থায়ী হবে না বলে তাদের দাবি।

খোঁজ নিয়ে জানা গেছে, সংশ্লিষ্ট এ ঠিকাদারের নাম আহসান হাবিব শান্তি। তিনি নিজে এ কাজটি দেখভাল করেন না। দেখভাল করেন আলমডাঙ্গার বেলগাছি গ্রামের মনিরুল ইসলাম নামের এক ব্যক্তি। তাকে এ অনিয়ম সম্পর্কে প্রশ্ন করলে তিনি নিউজ করতে নিষেধ করেন। বলেন চলে যান, পরে দেখা হবে। এ ব্যাপারে ওয়াবদার সংশ্লিষ্ট এস ও শফিউল্লাহ’র  সাথে কথা বলা হলে তিনি বলেন, এমন অভিযোগ তিনিও পেয়েছেন। কাজে ব্যস্ত থাকায় তিনি গতকাল ঘটনাস্থলে যেতে পারেন নি। পাইলিঙে ব্যবহার করা ফুলো বাঁশ তিনি উঠিয়ে দেবেন বলে জানান। তিনি বলেন, ফুলো বাঁশ দিয়ে পাইলিং করার কোনো সুযোগ নেই।