আমঝুপি ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত ঘোষণা

 

আমঝুপি প্রতিনিধি: ‘আর মানুষের দ্বারে দ্বারে ভিক্ষা করে নয়’ এ আহ্বানের মধ্যদিয়ে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে আমঝুপি সরকারি বালিকা প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিক্ষুক মুক্ত ঘোষণা করেন জেলা প্রশাসক পরিমল সিংহ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আমঝুপি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন। বিশষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হাসান, সহকারী কমিশনার কামরুজ্জামান, আমঝুপি ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুর রব, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান ও সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত খোকন।

প্রধান অতিথি বক্তৃতায় বলেন ভিক্ষা একটি নিকৃষ্টতম হালাল পেশা। এ পেশা থেকে ফেরাতে সরকার পুনর্বাসনের পরিকল্পনা গ্রহণ করেছে। তাই ভিক্ষুকরা যদি এ পেশা বদলে আন্তরিক হন এবং এলকার জনপ্রতিনিধি ও ভিত্তবানদের সহযোগিতা থাকে এ ইউনিয়ন ভিক্ষুক মুক্ত হবে। তিনি আরও বলেন আমঝুপি ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত ঘোষণার মধ্যদিয়ে মেহেরপুরকে ভিক্ষুকমুক্ত জেলা ঘোষণা করা হলো।

আমঝুপি ইউনিয়নে মোট ৮৮ জন ভিক্ষুককে ভিজিডি কার্ড বিতরণ করা হয়। প্রত্যেক কার্ডধারী প্রতি মাসে ৩০ কেজি করে চাল পাবেন। এছাড়া এদের মধ্য থেকে ১৮ জনের মাঝে ছাগল বিতরণ করা হয় বলে জানান আমঝুপি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন চুন্নু। এ সময় ইউনিয়নের নির্বাচিত ওয়ার্ড সদস্য, সংরক্ষিত মহিলা সদ্যসা ও ইউপি সচিব জমিরুল ইসলাম, তথ্য উদ্যোক্তা কামরুজ্জামান উপস্থিত ছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *