এখন সারের জন্য লাইন দিতে হয় না ছেলে মেয়েদের লেখাপড়ার জন্য বইও দিচ্ছে সরকার

 

সরোজগঞ্জ প্রতিনিধি: চুয়াডাঙ্গার সরোজগঞ্জে সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা সম্পর্কে জনগণকে অবহিতকরণ এবং উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্তকরণের লক্ষ্যে বিশেষ প্রচার কার্যক্রমের আওতায় আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি বলেছেন, বিএনপি-জামায়াত জোটের আমলে কৃষকদের সারের জন্য লাইন দিতে হতো, পুলিশের গুলিতে ঝরতো রক্ত। এখন বদলে গেছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এখন কৃষকদের সারের জন্য লাইনে দাঁড়াতে হয় না। ছেলে মেয়েদের লেখাপড়ার জন্য বছরের শুরুতে বই কেনার জন্যও চিন্তা করতে হয় না। বছরের প্রথম দিনই সকল ছাত্র-ছাত্রীর হাতে সম্পূর্ণ বিনামূল্যে তুলে দিচ্ছে বই। সেই সাথে উপবৃত্তিও দিচ্ছে।

গতকাল রোববার সকাল ৯টায় সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে জেলা তথ্য অফিসের আয়োজনে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার কেএম মামুন উজ্জামানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।

বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, জেলা কৃষকলীগ সভাপতি আজিজুল হক, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু হাসান, সমাজসেবা অফিসার আব্দুল্লা আল সামি, প্রকৌশলী ফজলুল হক, কৃষি অফিসার তালহা যুবাইর মাসরুর, পরিবার পরিকল্পনা অফিসার ডা. মেজবাহুল হক, চুয়াডাঙ্গা জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. আব্দুল মালেক, উপজেলা ভাইস চেয়াম্যান আজিজুল হক হয়রত, কহিনুর খাতুন, কুতুবপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি হাজি মজিবর রহমান, সাধারণ সম্পাদক আবদুল লতিফ সরদার, শঙ্করচন্দ্র ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান, কুতুবপুর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, নবনির্বাচিত চেয়ারম্যান আলী আহম্মদ হাসানুজ্জামান মানিক, পদ্মবিলা ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান আবু তাদের বিশ্বাস, তেতুল শেখ কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি হাজি আব্দুল্লা শেখ, সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সভাপতি জুয়েল রানা, তেতুল শেখ কলেজর ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম কিবরিয়া, সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আকবর আলী, ছাদেমান নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সালেহ প্রমুখ। সভা শুরুতে জেলা তথ্য অফিসার আবুক্কর সিদ্দীক বর্তমান সরকারে সাফস্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক সার্বিক চিত্র তুলে ধরেন।

প্রধান অতিথি হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমুখী পদক্ষেপ তুলে ধরে বলেন, দেশ কে এগিয়ে নিতে হলে সকলকে কাজ করতে হবে, এই সরকারের আমলে সারের জন্য লাইনে দাড়াতে হয় না, এই সরকারের আমলে বছরের ১ম দিন থেকে ৬ষ্ঠ শ্রেণি থেকে ৯ম শ্রেণির ছাত্রছাত্রীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেয়, সরকার বই উপবৃত্তি প্রদান করছে আপনাদের কাজ হবে বাল্যবিয়ে বন্ধ করে আমাদের কমলমতি ছেলে মেয়েদের সু শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা, এই সরকারের আমলে অত্র এলাকায় রাস্তা ঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। দিনবদলের সনদ ভিশন ২০২১ বাস্তবায়নে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি মধ্য আয়ের দেশে পরিণত হবে সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে, বৈদেশিক সাহায্য ছাড়াই সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে প্রায় ৩০ হাজার কোটি টাকা ব্যয়ে পদ্ম সেতুর মতো একটি বড় প্রকল্প বাস্তবায়ন করছে। রেজিস্ট্রার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারি করণ করা হয়েছে। অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা তথ্য অফিসের ঘোষক ফারুক হোসেন।