চুয়াডাঙ্গায় স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে এবং অভিযুক্ত শিক্ষকের শাস্তি ও ম্যানেজিং কমিটির অপসারণ দাবিতে মানববন্ধন

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে এবং অভিযুক্ত শিক্ষক আহাদ আলীর দৃষ্টান্তমূলক শাস্তি ও ঘটনা ধামাচাপা দেয়ার অপচেষ্টাকারী ম্যানেজিং কমিটির অপসারণ দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ১১টায় চুয়াডাঙ্গা কোর্ট রোডে জেলা আইনজীবী সমিতি ভবনের সামনে  এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বেসরকারি সংগঠন মানবতা ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এম.এম শাহজাহান মুকুল, সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, সাবেক সভাপতি সেলিম উদ্দিন খান ও আলমগীর হোসেন, অধ্যক্ষ (অব) এসএম ইস্রাফিল, সাবেক প্রধান শিক্ষক আব্দুল মোতালেব, বদরুল আলম এবং অ্যাড. মানি খন্দকার।

এ সময় বক্তারা অবিলম্বে এই মামলার চার্জশিট আদালতে প্রেরণ ও শিক্ষক আহাদ আলীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। ধর্ষক শিক্ষকের যাবজ্জীবন দাবি করে চুয়াডাঙ্গা মানবতা ফাউন্ডেশন মানববন্ধন ও বিবেক জাগ্রত সভার আয়োজন করে। বক্তারা বলেন, ধর্ষকের পাশাপাশি ধর্ষণের ঘটনা ধামাচাপা দিতে সহায়তাকারী ও অপচেষ্টাকারী স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি স্বেচ্ছায় পদত্যাগ না করায় অপসারণের দাবি তোলা হয়। প্রসঙ্গত, ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষক আহাদ আলী গত ২৯ এপ্রিল চুয়াডাঙ্গা থানা কাউন্সিল পাড়ার একটি বাড়িতে প্রাইভেট পড়ানোর নামে ডেকে নিয়ে তার বিদ্যালয়ের ১০ম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ করেন। বিষয়টি পরদিন ধর্ষিতার দুলাভাই বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে জানান। তারা শিক্ষককের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো ঘটনা ধামাচাপা দেয়ার পাঁয়তারা করেন। বিষয়টি জানাজানি হলে গত ৪ মে অভিযুক্ত শিক্ষককে গণধোলাই দেয় অভিভাবক ও ছাত্রীরা। ওইদিন সন্ধ্যায় ছাত্রীর দুলাভাই থানায় ধর্ষণ মামলা করলে পুলিশ আহাদকে গ্রেফতার করে। এদিকে মানবতা ফাউন্ডেশন এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছে ‘বিদ্যালয়ের সভাপতি নূরুল ইসলাম ও প্রধান শিক্ষক রেবেকা সুলতানা ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করেন। কিন্তু ভিকটিমের কান্নাকাটি দেখে সহপাঠীরা বিক্ষোভে ফেটে পড়ে।’ প্রেসবিজ্ঞপ্তিতে আরও জানানো হয় ‘ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাড. নূরুল ইসলাম ২ লাখ টাকা গ্রহণ করে এক সপ্তাহ ধরে ঘটনা ধামাচাপা দিয়ে রাখেন।’ গতকালের মানববন্ধন ও সমাবেশে আইনজীবী, সুশীলসমাজ ও বেসরকারি সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।