সম্মিলিতভাবে কাজ করলে সর্বক্ষেত্রেই সফল আসতে বাধ্য

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শিক্ষা থেকে শুরু করে সর্বক্ষেত্রেই রয়েছে উন্নয়নের ছোঁয়া। বিলম্বে হলেও স্বাধীনতার চেতনা নিয়ে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ ইতোমধ্যেই নিম্ন মধ্যবিত্ত আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত থাকলে ২০২১ সালের মধ্যে আমরা পৌঁছে যাবো মধ্যম আয়ের দেশে। দেশের এ অগ্রযাত্রা অবশ্যই ভিন দেশের দৃষ্টিতে ঈর্ষনীয়।

টেলিভিশনের সাংবাদিকদের নিয়ে চুয়াডাঙ্গায় তিন দিনের কর্মশালার সমাপনী দিনের সমাপনী সভায় প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে চুয়াডাঙ্গা জেলা পরিষদ প্রশাসক মাহফুজুর রহমান মনজু উপরোক্ত মন্তব্য করেন। তিনি বলেন, সেই সভ্যতার আতুরঘর থেকেই সমাজকে সচেতন করার দায়িত্ব পালন করছেন সাংবাদিকেরা। সমাজকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দিতে রাজনৈতিক নেতারা দায়িত্ব পালন করছেন ঠিকই, তাদের কাজের অগ্রগতি বাড়িয়ে দিচ্ছে সাংবাদিক সমাজ, গণমাধ্যম। সাংবাদিক, রাজনীতিক থেকে শুরু করে সমাজের সচেতন সকলে সম্মিলিতভাবে কাজ করলে সর্বক্ষেত্রেই আমরা সফল হবো। সফলতা আসতে বাধ্য।

‘শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম’ প্রকল্পের আওতায় জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের আয়োজনে টেলিভিশন সাংবাদিকদের নিয়ে তিনদিনের কর্মশালা গতকাল শনিবার দুপুরে সম্পন্ন হয়। কর্মশালা শেষে দেশের বিভিন্ন টেলিভিশন চ্যানেলে জেলায় কর্মরত ১৯ জন সাংবাদিকের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। চুয়াডাঙ্গা সার্কিট হাউস মিলনায়তনে এ কর্মশালার সমাপনী সভায় সভাপতিত্ব করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক একেএম শামীম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস। উপস্থিত ছিলেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উপ-পরিচালক আব্দুল জলিল ও নজরুল ইসলাম এবং সহকারী পরিচালক মাসুদ মনোয়ার ভূইঞা এবং চুয়াডাঙ্গা জেলা তথ্য কর্মকর্তা আবু বক্কর সিদ্দিকী। প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মধ্যে চুয়াডাঙ্গা প্রেসক্লাব সেক্রেটারি বাংলাভিশন প্রতিনিধি সরদার আল আমিন ও বৈশাখী টেলিভিশন প্রতিনিধি মরিয়ম শেলী বক্তব্য রাখেন।