মল্লিক সাঈদ মাহবুবকে ঝিনাইদহে বদলি : ইউপি চেয়ারম্যান সমিতির উদ্যোগে বিদায় সংবর্ধনা

চুয়াডাঙ্গার ইউনিয়ন পরিষদগুলোর কোনোটিরই ওঠেনি অডিট আপত্তি : আড়ালে দক্ষতা বৃদ্ধি

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার ইউনিয়ন পরিষদগুলোর কর্মকাণ্ডে বিধি মোতাবেক স্বচ্ছ করতে যে প্রশাসনিক কর্মকর্তা হাতে-কলমে শিখিয়েছেন, সেই কর্মকর্তা মল্লিক সাঈদ মাহবুব বদলির বিভাগীয় আদেশ পেয়েছেন। তিনি চুয়াডাঙ্গায় প্রশাসনিক কর্মকর্তা হিসেবে ৫ বছরের অধিক সময় ধরে দায়িত্ব পালন করে শুধু পরিচিত মুখই হয়ে ওঠেননি, প্রায় সর্বস্তরেই একজন ভালো এবং দক্ষ অফিসার হিসেবে প্রশংসিত হয়েছেন।

গতকাল শনিবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির উদ্যোগে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন বক্তব্য দিতে গিয়ে বলেন, মল্লিক সাঈদ মাহবুব তার চাকরি জীবনে দীর্ঘসময় চুয়াডাঙ্গায় কাটালেন। কখনো অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), কখনো অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি টানা তিন বছর ধরে তিনি স্থানীয় সরকার শাখার উন্নয়ন কর্মকাণ্ড দেখার দায়িত্ব পালন করেছেন। মল্লিক সাঈদ মাহবুব এমনই একজন অফিসার, যার ওপর যেকোনো দায়িত্ব নিয়ে নির্ভর করা যায়। তিনি শুধু সৎ ও সততার সাথেই দায়িত্ব পালন করেন না, পরিশ্রমের মাধ্যমে তিনি অন্যকেও দক্ষ করে নিতে সক্ষম। তারই সুফল চুয়াডাঙ্গার সকল ইউনিয়ন পরিষদের কার্যক্রমে স্বচ্ছতা।

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি চিৎলা ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক বলেন, মল্লিক সাঈদ মাহবুব একই পদে ঝিনাইদহ জেলায় বদলির আদেশ পেয়েছেন। তার পদোন্নতিটা অনিবার্য ছিলো বলেই মনে হয়েছে। এরপরও তিনি যেখানেই যখন দায়িত্ব পালন করুন না কেন, চুয়াডাঙ্গার প্রতি তার দরদ থাকবে বলে আমাদের বিশ্বাস। তার কর্মজীবন সুন্দর হোক। এ প্রত্যাশা আমাদের।

গোকুলখালীস্থ চিৎলা ইউনিয়ন পরিষদ মিলনতায়নে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি মল্লিক সাঈদ মাহবুবসহ বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান হেলাল উদ্দীন, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম, ফ্যাসিলিটিজের চুয়াডাঙ্গা কর্মকর্তা, দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক চুয়াডাঙ্গা প্রেসক্লাব সেক্রেটারি সরদার আল আমিন, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির কেন্দ্রীয় নেতা দামুড়হুদার মদনা-পারকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম প্রমুখ।

চেয়ারম্যান সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক বাড়াদী ইউপি চেয়ারম্যান তোবারক হোসেনের উপস্থাপিত সভায় বিশেষ অতিথি ছাড়াও বক্তব্য রাখেন হারদী ইউপি চেয়ারম্যান নূরুল ইসলাম, গাংনী ইউপি চেয়ারম্যান রেজাউর রহমান রেজু, কুতুবপুর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, জুড়ানপুর ইউপি চেয়ারম্যান ইদ্রিস আলী, আন্দুলবাড়িয়ার সাখাওয়াত হোসেন প্রমুখ। বক্তারা বিদায়ী অতিথি মল্লিক সাঈদ মাহবুবের সহযোগিতার মানসিকতা নিয়ে জনপ্রতিনিধিদের দায়িত্ব পালনের স্বচ্ছতা রাখার কৌশল শিখিয়েছেন। তিনি শুধু প্রশাসনিক কর্মকর্তা হিসেবেই দায়িত্ব পালন করেননি, তিনি আমাদের শিক্ষক হিসেবে যেন পাশে থেকে দক্ষ জনপ্রতিনিধি করে তুলেছেন। আমরা তার প্রতি কৃতজ্ঞ। মল্লিক সাঈদ মাহবুবকে বিদায় অনুষ্ঠানে অধিকাংশ বক্তার মুখেই উঠে আসে চুয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাসোসিয়েশনের নিজস্ব সম্পত্তির সামনে অন্য প্রতিষ্ঠানের সাইনবোর্ড ঝুলিয়ে রাখার বিষয়টি। চেয়ারম্যানরা বিষয়টির দিকে জেলা প্রশাসকের আশুদৃষ্টি কামনা করে অন্যের সাইনবোর্ড অপসারণে অবদান রাখারও আবেদন জানান।

বক্তব্য দিতে গিয়ে বিদায়ী অতিথি চুয়াডাঙ্গার সকল ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট সকলের জন্য সুখবর হিসেবে জানান, এবার চুয়াডাঙ্গার ইউনিয়ন পরিষদগুলোর একটির বিরুদ্ধেও নিরীক্ষা তথা অডিট আপত্তি আসেনি। যা আমাদের গর্বের বিষয়। তাছাড়া তিনি সকল চেয়ারম্যানের সহযোগিতাপূর্ণ মনোভাবকে প্রশংসা করে বলেন, যেখানেই থাকি না কেন, চুয়াডাঙ্গায় দীর্ঘ কর্মজীবনের কথা মনে থাকবে। চুয়াডাঙ্গার উন্নয়নের প্রতি বাড়তি দৃষ্টি দেয়ার চেষ্টায় কমতি থাকবে না।