প্রেমিকাকে বিয়ে পড়ানোর অপরাধে ঝিনাইদহে এসিডে ঝলসে দিয়েছে ইমামের শরীর : প্রেমিক আটক

ঝিনাইদহ অফিস: প্রেমিকাকে বিয়ে পড়ানোর অপরাধে গতকাল বুধবার দুপুরে ঝিনাইদহে মাসুম হোসেন (২৭) নামের এক ইমামকে এসিড নিক্ষেপ করে মুখ, হাত ও বুক ঝলসে দিয়েছে এক বখাটে যুবক। মুসল্লিরা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করেছেন। আহত মাসুম কোরাপাড়া গ্রামের মোয়জ্জেম হোসেনের ছেলে ও একই গ্রামের উত্তরপাড়া মসজিদের ইমাম।

এলাকাবাসী ও পুলিশসূত্রে জানা যায়, দুপুরে জোহর নামাজ শেষে মুসল্লিরা মসজিদ থেকে বের হন। এ সময় একই গ্রামের বাদল হোসেনের ছেলে শামীম নামের যুবক মসজিদের ইমাম মাসুমকে লক্ষ্য করে এসিড ছুঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় উপস্থিত মুসল্লিরা তাকে ধরে পুলিশের নিকট সোপর্দ করে। হাসপাতালে চিকিৎসাধীন আহত মাসুম জানান, বেশ কিছু দিন আগে কোরাপাড়া গ্রামের একটি মেয়েকে জোর করে বাড়ি থেকে তুলে নিয়ে যায় শামীম। এরপর পরিবারের সহযোগিতায় আমরা অন্য জায়গায় বিয়ে দিই। এ ঘটনার জের ধরে শামীম আমার ওপর ক্ষুব্ধ হয়ে এসিড নিক্ষেপ করে।

ঝিনাইদহ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার রাশেদ আল মামুন জানান, এসিডে মাসুমের মুখ, বাম পাশের কোমর, হাত ও বুকের বেশ কিছু অংশ ঝলসে গেছে। তবে এসিড কি-না পরীক্ষা-নিরীক্ষা ছাড়া নিশ্চিত করে বলা যাচ্ছে না। ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার জানান, এ ব্যাপারে থানয় একটি মামলা হয়েছে।