কুষ্টিয়ায় মাদকের টাকার জন্য স্ত্রীকে কুপিয়ে হত্যা : মা জখম

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া সদর উপজেলায় নেশার টাকা না পেয়ে স্ত্রী শাহানারাকে (২৪) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে মাদকাসক্ত স্বামী আওয়ালের বিরুদ্ধে। স্ত্রীকে হত্যার পর সে তার মাকেও উপর্যুপরি কুপিয়ে জখম করেছে। গতকাল বুধবার সকালে উপজেলার হরিনারায়ণপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত স্বামীকে আটক করেছে।
স্থানীয়রা জানায়, বেশ কিছুদিন ধরেই মাদকের টাকার জন্য আওয়ালের পরিবারে অশান্তি লেগেই আছে। গতকাল বুধবার সকালে মাদক কেনার জন্য তার স্ত্রী শাহানুরের কাছ থেকে টাকা চায়। কিন্তু শাহানুর টাকা দিতে অস্বীকার করায় তাকে দাসা (দেশীয় ধারালো অস্ত্র) দিয়ে কোপ দেয় আওয়াল। এ সময় আওয়ালের মা ঠেকাতে গেলে তার মাকেও কোপ দেয়। দাসার কোপে ঘটনাস্থলেই মারা যায় শাহানুর।
পুলিশ জানায়, হরিনারায়ণপুর বাজার সংলগ্ন এলাকার করিম বিশ্বাসের ছেলে নেশাগ্রস্থ আওয়াল মাদকের টাকা না পাওয়ায় স্ত্রীর সঙ্গে বিরোধ ও ঝগড়া শুরু হয়। এ ঘটনার জের ধরে পিতা-মাতা ও স্ত্রীর সাথে ঝগড়ার এক পর্যায়ে আওয়াল ধারালো হাসুয়া দিয়ে স্ত্রী ও মাকে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করে। এতে আওয়ালের স্ত্রী শাহানারা ঘটনাস্থলেই নিহত এবং মা জোবেদা খাতুন (৬০) গুরুতর জখম হন। ঘটনার পর মা জোবেদা খাতুনকে কুষ্টিয়া ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
খবর পেয়ে ইবি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে। ঘটনায় জড়িত আওয়ালকে পুলিশ আটক করেছে। নেশার টাকা না পেয়ে আওয়াল এ ঘটনা ঘটিয়েছে পুলিশ প্রাথমিক ধারণা করছে।
ইবি থানার ওসি জাহাঙ্গীর আরিফ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, মাদকের টাকা ছাড়াও হত্যাকা-ের পেছনে অন্য কোনো ঘটনার সংশ্লিষ্টতা রয়েছে কি-না তাও খতিয়ে দেখা হচ্ছে। স্থানীয়রা আওয়ালের মাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেছেন। আমরা ঘটনাস্থল থেকে শাহানুরের মরদেহ উদ্ধার করেছি। সেই সাথে মাদককাসক্ত আব্দুল আওয়ালকে আটক করেছি।