চুয়াডাঙ্গা ও মেহেরপুরে কালেক্টরেট সহকারী সমিতির কর্মবিরতি পালন

স্টাফ রিপোর্টার: কালেক্টরেট সহকারী সমিতির উদ্যোগে পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে ৩ ঘণ্টা কর্মবিরতি কর্মসূচি পালন করেছে কর্মচারীরা। গতকাল বুধবার চুয়াডাঙ্গা ও মেহেরপুরে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করেন।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত সহকারী নাজির হামিদুল হক বলেন, সরকারের পক্ষ থেকে তাদের দাবি বাস্তবায়নে আশ্বাস দেয়া হলেও দীর্ঘদিনেও তা বাস্তবায়ন হয়নি। অবিলম্বে তাদের দাবি মেনে নিতে সরকারের প্রতি অনুরোধ করা হলো।
কর্মবিরতি পালনকালে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী বিগত ২০১১ সালে পদবি পরিবর্তন সংক্রান্ত সার সংক্ষেপ অনুমোদন দিলেও তা আজও বাস্তবায়ন হয়নি। একইভাবে ২০১৩ সালে প্রধানমন্ত্রীর সাথে বিভাগীয় ও জেলা প্রশাসকগণের মুক্ত আলোচনাকালে গৃহীত সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর সানুগ্রহ নির্দেশনা স্মারক জারী হলেও জনপ্রশাসন মন্ত্রণালয় হতে বাস্তবায়ন হয়নি। তারা দাবি করেন অবিলম্বে জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে কর্মরত কর্মচারীদের গ্রেড ১৩-১৬ পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবি জানাচ্ছি।
কর্মবিরতি পালনকালে নাজমুল হক, জহির উদ্দিন মোহাম্মদ বাবর, সাদিয়া ইসলাম, জাহিদুল ইসলাম, নুরুল হুদা, মনিরুজ্জামান, শাফিউল ইসলাম, রুমান পারভীন ও জাকির হোসেনসহ জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত কর্মচারীরা উপস্থিত ছিলেন।
দাবি মানা না হলে, এ কর্মসূচি ২৩ জানুয়ারি সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত, ২৭ ও ২৮ জানুয়ারি সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং ২৫ থেকে ২৭ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হাজিরা খাতায় স্বাক্ষর করে কর্মবিরতি পালন করা হবে ঘোষণা করা হয়।
মেহেরপুর অফিস জানিয়েছে, পদবি পরিবর্তনসহ বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে মেহেরপুরে কর্মবিরতি পালন করছে মেহেরপুর কালেক্টরেট সহকারী সমিতি। গতকাল বুধবার সকাল ৯টা থেকে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরের সামনে অফিসের সকল কার্যক্রম বন্ধ রেখে কর্মবিরতি পালন করছেন তারা। মেহেরপুর কালেক্টরেট সহকারী সমিতির সাধারণ সম্পাদক আফতাব উদ্দীন খাঁন বলেন, দেশের সকল অফিসের কর্মচারীদের পদবি পরিবর্তন হলেও আজ পর্যন্ত জেলা প্রশাসন কার্যালয়ের কর্মচারীদের পদবি এখনও পরিবর্তন হয়নি। অথচ স্বয়ং প্রধানমন্ত্রী পদবি পরিবর্তনের জন্য সুপারিশ করেছেন। আজ ৩ ঘণ্টা কর্মবিরতি পালন করা হচ্ছে। দাবি মানা না হলে আগামীতে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মিজানুর রহমান, সহসভাপতি রফিকুল ইসলাম, আবদুর রহমান, যুগ্মসম্পাদক জহীর উদ্দীনসহ জেলার কর্মচারীরা।