কুষ্টিয়ায় এক নারীর যাবজ্জীবন কারাদণ্ড

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া দৌলতপুর থানার মাদক (হেরোইন) মামলায় এক নারীর যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা আদেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন। দ-প্রাপ্ত আসামি হলেন- দৌলতপুর উপজেলার মহিষকু-ি পাকুরিয়া গ্রামের মৃত আলম ম-লের মেয়ে ও গোলাম মোস্তফা মোল্লার স্ত্রী মালেকা খাতুন (৪২)।
আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৬ এপ্রিল বেলা ১১টায় উপজেলার মহিষকু-ি পাকুরিয়া এলাকায় মাদক বিরোধী অভিযানকালে আসামি মালেকার বসতবাড়ি ঘেরাও করলে পুলিশের উপস্থিতি টের পেয়ে কয়েকজন লোক পালিয়ে যায়। এ সময় মালেকা খাতুনকে গ্রেফতার করে তার শয়ন ঘরের বিছানা থেকে পলিথিনে মোড়ানো ৫০গ্রাম হেরোইন উদ্ধার করে পুলিশ।
এ ঘটনায় দৌলতপুর থানার এস আই মামুনুর রশিদ ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের ও উদ্ধারকৃত আসামিসহ আদালতে সৌপর্দ করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৫ সালের ২৪ মে আদালতে চার্জশিট দেয় পুলিশ।
কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারি কৌশুলী (পিপি) আব্দুল হালিম সত্যতা নিশ্চিত করে বলেন, দৌলতপুর থানার মাদক মামলাটিতে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগে চার্জ গঠন পূর্বক দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে মালেকা খাতুনের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদ-সহ ৫০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সাজার আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।