চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহসহ তিন পুলিশ অফিসার এবার আইজিপি পদকে ভূষিত

স্টাফ রিপোর্টার: বীরত্বপূর্ণ ও অসীম সাহসিকতা ও কাজের স্বীকৃতি হিসেবে আইজিপি পদকে ভূষিত হলেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. কলিমুল্লাহসহ তিন পুলিশ অফিসার । তিনি ছাড়া্ও  আইজিপি পদকে ভূষিত হয়েছেন দর্শনা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর শেখ মাহবুবুর রহমান ও চুয়াডাঙ্গা ট্রাফিক পুলিশের সার্জেন্ট মৃত্যুঞ্জয় বিশ্বাস। গতকাল মঙ্গলবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে পুরস্কারপ্রাপ্তদের মেডেল পরিয়ে দেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)।
জানা গেছে, কর্মক্ষেত্রে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন, বাহিনীর মর্যাদা বৃদ্ধি হয়েছে এমন কর্মকা-ের পাশাপাশি বিভিন্ন ভালো কাজের স্বীকৃতিস্বরূপ প্রতি বছর পুলিশ সপ্তাহে আইজিপি ব্যাজে মনোনীত পুলিশ কর্মকর্তা ও সদস্যদের এই পদক দেয়া হয়। আইনশৃঙ্খলা রক্ষা, জননিরাপত্তা বিধান, জনসেবামূলক কর্মকা-, মামলার রহস্য উদঘাটন, ভালো পুলিশিং, সরকারি ও ব্যক্তিগত কাজের মাধ্যমে পুলিশ বাহিনীর ভাবমূর্তি বাড়ানোসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে অবদানের ভিত্তিতে পদকের জন্য যোগ্য কর্মকর্তা ও সদস্যদের নির্বাচিত করা হয়েছে।
আইজিপি পদকপ্রাপ্ত সার্জেন্ট মৃতুঞ্জয় বিশ্বাস বলেন, দু লক্ষ ১২ হাজার পুলিশ সদস্যের মাঝে এ বছর পিপিএম, বিপিএম পদক দেয়া হয়েছে। সেই তালিকায় স্থান না পেলেও আমাকে এ ক্যাটাগরিতে আইজিপি ব্যাজ প্রদান করা হয়েছে। চুয়াডাঙ্গা পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম স্যারসহ পুলিশ বাহিনী সকল উর্ধতন কর্মকর্তাদের দিক নির্দেশনা ও সহকর্মীদের সহযোগীতায় এই অর্জন সম্ভব হয়েছে। এ জন্য সকলের প্রতি কৃজ্ঞতা প্রকাশ করেন তিনি।
দর্শনা অফিস জানিয়েছে, আলমডাঙ্গায় চাঞ্চল্যকর আবির হত্যা ও হাড়–কান্দি ডাকাতি মামলার আসামি গ্রেফতার ও তথ্য উৎঘাটন করায় আইজিপি পদকে ভূষিত হলেন দর্শনা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর শেখ মাহবুবুর রহমান। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে রাজারবাগ পুলিশ হেড কোয়ার্টারে মাহবুবুর রহমানকে পদক পড়িয়ে দেন বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রধান ড. মো. জাবেদ পাটোয়ারী (পিপিএম বার)। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মঈনুর রহমান চৌধুরী। আইজিপি পদকে ভূষিত হওয়া সকলের দোয়া ও আন্তরিক সহযোগিতা চেয়েছেন ইন্সপেক্টর শেখ মাহবুবুর রহমান।