বিসিবি অনূর্ধ্ব-১৪ জাতীয় ক্রিকেট প্রতিযোগিতায় চুয়াডাঙ্গা পরাজিত করলো মাগুরা জেলা দলকে

স্টাফ রিপোর্টার: বিসিবি অনূর্ধ্ব-১৪ জাতীয় ক্রিকেট প্রতিযোগিতায় চুয়াডাঙ্গা জেলা দল ২৫ রানে পরাজিত করেছে মাগুরা জেলা দলকে। গতকাল বৃহস্পতিবার কুষ্টিয়া ভেন্যুতে অনুষ্ঠিত খেলায় প্রথমে ব্যাটিং করে চুয়াডাঙ্গা অনূর্ধ্ব-১৪ দল নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে। জবাবে মাগুরা জেলা দল ১৩৫ রানে অলআউট হয়। চুয়াডাঙ্গা জেলা দলের রুবায়েত হাসান রিয়াদ অলরাউন্ড পারফরমেন্সে ম্যান অবদি ম্যাচ নির্বাচিত হয়। রিয়াদ ব্যাটহাতে করে ৩৪ রান ও বলহাতে ১৮ রান খচ্চায় তুলে নেয় মাগুরা জেলা দলের ৫টি উইকেট। তার এ নৈপূণ্যে খুশি হয়ে বিসিবির গেইম ডেভোলম্পমেন্ট কর্মকর্তা এমদাদুল বাশার রিপন রিয়াদের হাতে ম্যাচ বল ও উপহার তুলে দেন। খেলায় জয়লাভ করায় চুয়াডাঙ্গা জেলা দলের কোচ আব্দুস সালাম সকল খেলোয়াড় ও কর্মকর্তাদের শুভেচ্ছা জানিয়েছেন।
চুয়াডাঙ্গায় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা পর্যায়ে ৪৯তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাস ও কারিগরি শিক্ষা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাহেলা খাতুন গার্লস একাডেমি এ খেলার আয়োজন করা হয়। খেলায় ছাত্র-ছাত্রী ভলিবল ও ব্যাডমিন্টন (একক ও দ্বৈত) অংশগ্রহণ করে। খেলার উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা শিক্ষা অফিসার নিখিল রঞ্জন চক্রবর্ত্তী। আহ্বায়ক হিসেবে উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান। খেলা পরিচালনায় ছিলেন বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত সহকারী শিক্ষকবৃন্দ। উপস্থিত ছিলেন রউফুন নাহার, লোটন, শিলা, ফিরোজ, হাফিজ, ইখতিয়ার প্রমুখ।
চুয়াডাঙ্গার কাথুলী ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
মুন্সীগঞ্জ প্রতিনিধি: চুয়াডাঙ্গার কাথুলী ক্রিকেট টুর্নামেন্ট-২০১৯ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার বিকেল ৩টায় চুয়াডাঙ্গার কাথুলী মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এ খেলার আয়োজন করা হয়। অনুষ্ঠিত খেলায় নির্ধারিত ১২ ওভারের রয়েল চ্যালেঞ্জার প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৮৮ রান সংগ্রহ করে। জবাবে ইলেভেন হিরো ৩ উইকেট হারিয়ে সহজেই লক্ষ্যে পৌঁছে যায়। ফলে ৭ উইকেটে জয় পায় ইলেভেন হিরো। এসময় পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতি ছিলেন হুমায়ূন আহমেদ। প্রধান অতিথি ছিলেন মোমিনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফারুক জোয়ার্দ্দার। বিশেষ অতিথি ছিলেন মোস্তাফিজুর রহমান মাজু, আসাদুজ্জামান সবুজ। আরও উপস্থিত ছিলেন রবিউল হক কাজল, আখতারুজ্জামান উজ্জ্বল, বজলুর রহমান, সানোয়ার, জাহিদ, শিহাব, জিয়ন, আশিক, আম্পায়ার ছিলেন শিমুল রাজু।
পাকিস্তান সফর নিয়ে বাংলাদেশকে প্রভাবিত করার মানসিকতা ভারতের নেই
মাথাভাঙ্গা মনিটর: ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির কোচ রাজকুমার শর্মা বলেছেন, ভারতকে দোষারোপ করা পাকিস্তানের পুরোনো অভ্যাস। পাকিস্তানে খেলা বা না খেলা নিয়ে কোনো দেশকে প্রভাবিত করার মানসিকতা আমাদের নেই। তিনি আরও বলেন, পাকিস্তানের উচিত ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) কাছ থেকে শেখা, কীভাবে নিজেদের দেশে ক্রিকেট চালাতে হয়। আমার মনে হয় না পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর মতো বেফাঁস মন্তব্য করার সময় ভারতের মন্ত্রীদের আছে। তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলতে চলতি মাসেই পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু পাকিস্তানে নিরাপত্তা নিয়ে শঙ্কা থাকায় সফরের ব্যাপারে সিদ্ধান্ত হীনতায় ভুগছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মেহমুদ কুরেশি সম্প্রতি দাবি করেছেন বাংলাদেশ ক্রিকেট দলকে পাকিস্তান সফরে না যাওয়ার জন্য ভারত প্রভাবিত করছে। মেহমুদ কুরেশি বলেছেন, বাংলাদেশের উচিত ভারতের কথায় কর্ণপাত না করে পাকিস্তান সফরের ব্যাপারে স্বাধীনভাবে সিদ্ধান্ত নেয়া।
২ বছর নিষিদ্ধ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেটার
মাথাভাঙ্গা মনিটর: ২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিলো ভারত। সেই ফাইনালে সেঞ্চুরি করে সবার দৃষ্টি কেড়ে নেন ভারতের মনজোত কালরা। তার এ অসাধারণ পারফরম্যানসের জন্য সেই বছরই বিপিএলেও ডাক পান তিনি। তবে এবার বয়স বিতর্কে জড়িয়ে ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন আলোচিত কালরা। দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন (ডিডিসিএ) তাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে। ২০১৮ বিশ্বকাপের বছরই কালরার বয়স নিয়ে কানাঘুষা তৈরি হয়েছিলো। বয়সের প্রমাণপত্র নিয়ে একাধিকবার প্রশ্নের মুখে পড়েছিলেন তিনি। বিভিন্ন টুর্নামেন্টে খেললেও সঠিক বয়স নিয়ে নিজেকে অভিযোগমুক্ত করতে পারেননি কালরার। তবে এবার আর তিনি বিপিএলেও খেলতে পারছেন না। বিভিন্ন বিতর্কের জন্ম দিয়ে এরই মধ্যে বেশিরভাগ সময়ই মাঠের বাইরেই থাকতে হচ্ছে তাকে। গেলো বছর দুটি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়ে সর্বোচ্চ ১৩ রানের বেশি করতে পারেননি তিনি। তবে কালরারের এ নিষিদ্ধ শুধুমাত্র বয়সভিত্তিক টুর্নামেন্টের জন্য। তাই তার এখন স্বপ্ন সিনিয়র পর্যায়ে খেলা। সেখানে খেলেই তিনি নিজের জাত চেনানোর ভাবনাই আছেন।

আলমডাঙ্গা জগন্নাথপুর ১৬ দলীয় ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন
আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার জগন্নাথপুর গ্রামে ১৬ দলের ব্যাডমিন্টন খেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত ৮টায় জগন্নাথপুর বয়েজ স্পোটিং ক্লাবের আয়োজনে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন আলমডাঙ্গা থানার অফিসার ইনচর্জ সৈয়দ আশিকুর রহমান। কালিদাসপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক এরশাদ আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আলমডাঙ্গা থানার ইন্সপেক্টর অপারেশ স্বপন কুমার দাস। শিহাব উদ্দিনের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন জাতীয় এ্যাথলেট মিজানুল হক। উপস্থিত ছিলেন নকিম উদ্দিন, এম আতিউর রহমান ভুট্ট, রেজাউল হক, ঠা-ু রহমান, মানোয়ার হোসেন, কাজল, আজিজুল হক, রবিউল হক, রুবেল আলী, আব্দুস সালাম, আরিফুল ইসলাম, জাহার আলী, আনিস উদ্দিন, আক্কাচ আলী, আব্দুর রশিদ, আলী জাফর জানিক, ফিরোজ প্রমুখ। খেলা পরিচালনা করেন আশিকুজ্জামান লিজন ও সহকারী হিসেবে ছিলেন শেখ শাহরিয়ার জয়।
ছবি: খেলা।