আলমডাঙ্গার কাটাভাঙ্গায় স্কুলছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার

বাড়াদী প্রতিনিধি: আলমডাঙ্গার কাটাভাঙ্গায় রাজিব নামের ৫ম শ্রেণির ছাত্র লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজের একদিন পর গতকাল বুধবার বিকেলে গ্রামের মাঠে পানবরজে বাঁশের সাথে গলায় ফাঁস লাগানো অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়। রাজিব হোসেন (১২) কাঠাভাঙ্গা দক্ষিণপাড়ার জামাল উদ্দিনের ছেলে। অনেকের ধারনা রাজিব আত্মহত্যা করেছে। ময়নাতদন্ত ছাড়াই গতকাল বুধবার রাতে তার দাফন সম্পন্ন করা হয়েছে।
গ্রামবাসীসূত্রে জানা গেছে, রাজিব পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষা দিয়েছিলো। গত মঙ্গলবার তার ফল বের হয়েছে। পরীক্ষার ফল জানতেই দুপুর বাড়ি থেকে বের হয় রাজিব। কিন্তু সে আর বাড়ি ফেরেনি। রাজিব বাড়িতে ফিরে না আসায় পরিবারের সদস্যরা খোঁজাখুঁজি শুরু করে। এক পর্যায়ে মাইকে প্রচারসহ মাঠঘাট খুঁজেও পাওয়া যায় না। ঘটনার একদিন পর গতকাল বুধবার বিকেলে কাটাভাঙ্গা দোপের মাঠ খেড়ের মাঠ নামক স্থানে মিনা বিশ্বাসের পান বরজে বাঁশের সাথে জিআই তারে গলায় ফাঁস লাগানো অবস্থায় পাওয়া যায় রাজিবকে। পান বরজ মালিক মিনা বিশ্বাসের ছেলে কামাল হোসেন লাশ দেখে গ্রামবাসীকে খবর দেয়। পরে পরিবারের সদস্যরা মাঠ থেকে লাশ উদ্ধার করে বাড়িতে নেয়।
এ বিষয়ে রাজিবের পিতা জামাল উদ্দিন জানান, রাজিবের বন্ধুরা জানায় পরীক্ষায় রাজিব ফেল করেছে। এ কথা শোনার পর রাজিব স্কুলে না গিয়ে বাড়িতে ফিরে আসে। তারপর আবারও সে কাউকে কিছু না বলে বাড়ি থেকে বের হয়ে যায়। কিছুক্ষণ পরই স্কুল থেকে ম্যাডাম ফোন দিয়ে জানায় রাজিব পাস করেছে ততক্ষণে রাজিবকে আর খুজে পাওয়া যায়নি। স্থানীয় সুত্রে জানা যায় রাজিব উদয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণিতে পড়ালেখা করতো। রাজিবের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। রাত ১টার সময় গ্রাম্য কবরস্থানে রাজিবের লাশ দাফন সম্পন্ন করা হয়।