কুষ্টিয়ায় গৃহবধূকে ধর্ষণ ও মাদক মামলায় পাঁচজনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া মডেল থানার একটি ধর্ষণ মামলায় চারজন এবং মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদÐসহ অর্থদÐের আদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী মাদক মামলার এবং নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান গৃহবধূকে ধর্ষণ মামলার রায় দেন। ধর্ষণ মামলায় যাবজ্জীবন দÐপ্রাপ্ত আসামিরা হলেন- সদর উপজেলার বটতৈল মধ্যপাড়া গ্রামের মোস্তফা প্রামানিকের ছেলে লখাই প্রামানিক ওরফে আজাদ (৫০), চৌড়হাস ফুলতলা গ্রামের আসাদুলের ছেলে শামীম হোসেন (৩২) কাথুলিয়া গ্রামের আনোয়ার বিশ^াসের ছেলে চন্নু বিশ^াস ও শফি মÐলের ছেলে নজরুল। এছাড়া মাদক মামলায় দÐপ্রাপ্ত হলেন- মেহেরপুর গাংনী উপজেলার হোগলবাড়িয়া গ্রামের মৃত. মোস্তফা আলীর ছেলে আক্কাছ আলী (৪২)। দুই মামলার দÐপ্রাপ্ত ৫ আসামিরা রায় দেয়ার সময় আদালতে উপস্থিত ছিলেন। পৃথক দুইটি মামলায় দÐপ্রাপ্ত প্রত্যেককে কারাদÐসহ ৫০হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাভোগের আদেশ দিয়েছেন আদালতের।
আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৮ মে সন্ধ্যায় বাড়ি থেকে কৌশলে ডেকে নিয়ে দল বেধে ধর্ষণের অভিযোগে কুষ্টিয়া মডেল থানায় ভুক্তভোগী ওই গৃহবধূ বাড়ি ফিরে ৫জনের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৫ সালের ৭ অক্টোবর আসামিদের বিরুদ্ধে অভিযোগ এনে আদালতে চার্জশিট দাখিল করেন পুলিশ।
একই থানায় ২০১৭ সালের ১৫ অক্টোবর র‌্যাবের অভিযানের মাদকসহ গ্রেফতারকৃত আক্কাছ আলীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা পৃথক মাদক মামলাটিন তদন্ত শেষে ২১ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। কুষ্টিয়া কোর্টের পিপি অনুপ কুমার নন্দী মাদক মামলার রায় এবং অতিরিক্ত পিপি এএসএম আসাদুজ্জামান মামুন ধর্ষণ মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।