মেহেরপুরে জঙ্গি সংগঠনের নারীসহ ৮ সদস্য গ্রেফতার

মেহেরপুর অফিস: মেহেরপুর সদর উপজেলার রঘুনাথপুর গ্রামে গোপন বৈঠক থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের নারীসহ ৮ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। থানা পুলিশ গোপন সংবাদ পেয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের সদস্য ৮জন নারী-পুরুষকে গ্রেফতার করে। গত মঙ্গলবার বিকেলে সদর উপজেলার রঘুনাথপুর গ্রামে গোপন বৈঠক থেকে তাদেরকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে জিহাদী বই ও লিফলেট উদ্ধার করেছে বলে পুলিশের দাবি। তাদের বিভিন্ন সময়ের কার্যক্রম পর্যালোচনা ও তথ্য-উপাত্য সংগ্রহ করে পুলিশ নিশ্চিত হয়েছে তারা জঙ্গি সংগঠনের। গতকাল বুধবার সকালে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
গ্রেফতারকৃতরা হলো রঘুনাথপুর গ্রামের শহিদুজ্জামান (২৮), রাহাবুল ইসলাম (২৮), সুমন ইসলাম (২৫), জিহাদ আলী (৩২), মৌসুমী খাতুন (৩২), বন্যা খাতুন (৩২), আনজিরা খাতুন (৩৬) ও বারাদী গ্রামের শহিদুল ইসলাম (৩৫)। বৈঠক চলাকালীন তাদের কাছে থেকে জিহাদী বই ও লিফলেট উদ্ধার করেছে পুলিশ।
সদর থানার ওসি শাহ দারা জানান, রঘুনাথপুর গ্রামের আনজিরা খাতুনের বাড়িতে গোপন দাওয়াতি বৈঠক চলছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। পরে তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ এবং সার্বিক বিষয়ে খোঁজখবর নেয়া হয়। নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের সক্রিয় সদস্য হিসেবে তাদের পরিচয় নিশ্চিত হওয়ার পর বুধবার সকালে তাদেরকে গ্রেফতার দেখানো হয়েছে। তিনি বলেন, জঙ্গি তৎপরতার অপরাধে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।