অতিরিক্ত আইজি মীর শহিদুল ইসলামের সুস্বাস্থ্য সাফল্য ও দীর্ঘায়ু কামনা করে আলমডাঙ্গায় দোয়া

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার কৃতিসন্তান বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি (গ্রেড-১) মীর শহিদুল ইসলামের সুস্বাস্থ্য, সাফল্য ও দীর্ঘায়ু কামনা করে আলমডাঙ্গায় কেন্দ্রীয় পুরাতন জামে মসজিদ কমিটি দোয়া মাহফিলের আয়োজন করে। গতকাল বাদ এশা মসজিদ ভবনে ওই মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
সম্প্রতি অ্যাডিশনাল আইজিপি মীর শহিদুল ইসলাম পূর্ণাঙ্গ সচিব পদমর্যাদার গ্রেড-১ পদে পদোন্নতি পাওয়ায় ও আলমডাঙ্গার আরেক সন্তান অ্যাডিশনাল আইজিপি শফিকুল ইসলাম গতকাল ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণ করায় তাদের সুস্বাস্থ্য, সাফল্য ও দীর্ঘায়ু কামনা করে ওই দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে উল্লেখ করে বক্তারা বলেন, আলমডাঙ্গার এই দুই সন্তান সারাদেশে আলমডাঙ্গা-চুয়াডাঙ্গার মর্যাদা বৃদ্ধি করেছে। আলমডাঙ্গার সন্তান হিসেবে মীর শহিদুল ইসলাম প্রথম পূর্ণাঙ্গ সচিবের মর্যাদা বয়ে এনেছেন। অন্যদিকে, শফিকুল ইসলাম ডিএমপি কমিশনারের মতো অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্বে নিযুক্ত হয়ে আলমডাঙ্গা-চুয়াডাঙ্গার মর্যাদা বৃদ্ধি করেছেন।
দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পুরাতন জামে মসজিদ কমিটির সভাপতি সাবেক পৌর মেয়র আলহাজ মীর মহিউদ্দীন, সম্পাদক আলহাজ রফিকুল ইসলাম, আলমডাঙ্গা বণিক সমিতির সম্পাদক মীর শহিদুল ইসলামের সহোদর মীর শফিকুল ইসলাম, সহ-সভাপতি হাজি গোলাম রহমান সিঞ্জুল, জেলা আ.লীগ নেতা শহিদুল ইসলাম খান, অধ্যক্ষ নজরুল ইসলাম, ব্যাংকার আব্দুস সাত্তার, যুগ্ম-সম্পাদক জামাল হোসেন, মীর আমিনুর রহমান, মীর মুসা, জাহিদুল ইসলাম, সিরাজুল ইসলাম, হাজি আব্দুল হাই, মীর ইসমাইল, সাবেক কমিশনার আব্দুর রাজ্জাক, মীর হাফিজুর রহমান, মীর উজ্জ্বল প্রমুখ।
এদিকে, গত পরশু বন্ধু সংগঠণ ‘মোহনা’ অ্যাডিশনাল আইজিপি মীর শহিদুল ইসলাম পূর্ণাঙ্গ সচিব মর্যাদার গ্রেড-১ পদে পদোন্নতি পাওয়ায় তার সুস্বাস্থ্য, সাফল্য ও দীর্ঘায়ু কামনা করে অনুরূপ দোয়া মাহফিলের আয়োজন করে। আলমডাঙ্গা পাইলট সরকারি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত ওই দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মোহনার সম্পাদক মীর শহিদুল ইসলামের সতীর্থ শামসুজ্জোহা সাবু, জেলা জাসদের সভাপতি মুক্তিযোদ্ধা এম সবেদ আলী, আবুল কালাম আজাদ, জামাল উদ্দীন, আলমডাঙ্গা পাইলট সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান, সহকারী প্রধান শিক্ষক ইলিয়াস হোসেন, সিনিয়র শিক্ষক ইসাহক আলী, রবিউল ইসলাম প্রমুখ।
প্রসঙ্গত, মীর শহীদুল ইসলাম ও মোহাম্মদ শফিকুল ইসলামের বাড়ি আলমডাঙ্গা পৌর শহরে। মীর শহীদুল ইসলাম শহরের কলেজপাড়ার মৃত মীর আব্দুল আজিজের জ্যেষ্ঠ সন্তান এবং মোহাম্মদ শফিকুল ইসলাম শহরের গোবিন্দপুর গ্রামের দোয়ারপাড়ার মৃত শওকত মিয়ার ছেলে। তারা দুজনই সহপাঠি বন্ধু। একই সাথে ১৯৭৮ সালে আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮০ সালে আলমডাঙ্গা ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে শেরে বাংলা কৃষি ইউনিভার্সিটি থেকে দুবন্ধুই অনার্স ও মাস্টার্স করেন।