মেহেরপুর সিপি ভুট্টা ক্রয়কেন্দ্রে অস্ত্রের মুখে জিম্মি করে ভাঙচুর ও লুটপাট

মেহেরপুর অফিস: মেহেরপুর সিপি বাংলাদেশ লিমিডেটের ভুট্টা ক্রয়কেন্দ্রে ডাকাতির ঘটনা ঘটেছে। গতরাত পৌনে ১১টার দিকে ৩-৪ জন মুখোশধারী ডাকাত অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও বিল ভাউচার, চালান ও মূল্যবান কাগজপত্র নিয়ে গেছে। এ সময় তিনটি ক্যাশ কাউন্টারও ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ডাকাতির খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকতা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা গেছে, মেহেরপুর গোহাট এলাকায় সিপি বাংলাদেশ লিমিডেটরে ভুট্টা ক্রয়কেন্দ্র অবস্থিত। প্রতিদিনই এখানে সাধারণ কৃষক ও ব্যবসায়ীরা ভুট্ট বিক্রি করে থাকেন। এ কার্যক্রম চলে গভীররাত পর্যন্ত। গতকাল শুক্রবারও ভুট্টা ক্রয়ে বিল ভাউচার ও টাকা লেনদেন করতে রাত হয়ে যায়। রাত পৌনে ১১টার দিকে ৩-৪ মুখোশধারী ব্যক্তি পিস্তল নিয়ে ক্যাশ কাউন্টারে প্রবেশ করে। এ সময় সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। তিনটি ক্যাশ কাউন্টার থেকে ১৪-১৫ লাখ টাকা, বিল ভাউচার ও চালানের কপিসহ প্রয়োজনীয় কাগজপত্র লুট করে নির্বিঘেœ পালিয়ে যায়।

মেহেরপুরে অবস্থিত সিপি বাংলাদেশ লিমিটেডের পরিচালক সাজ্জাদ হোসেন পলাশ জানান, ভুট্টা ক্রয়ের পর তার বিল ভাউচার ও টাকা দিতে প্রতিদিনই গভীররাত হয়ে যায়। গতকাল শুক্রবারও ভুট্টা ক্রয়ের পরে কৃষকদের টাকা দিতে দিতে রাত ১১টা পার হয়ে যায়। পৌনে ১১টার দিকে ৩-৪ জন ব্যক্তি মুখোশ পরে অস্ত্র হাতে ক্যাশ কাউন্টারে প্রবেশ করে। কোনো কিছু বুঝে ওঠার আগেই জিম্মি করে ভাঙচুর চালায়। তিনটি ক্যাশ কাউন্টার থেকে ১৪/১৫ লাখ টাকাসহ বিল ভাউচার ও প্রয়োজনীয় কাগজপত্র লুট করে নিয়ে যায়। ঘটনার পরপরই পুলিশে খবর দেয়া হয়। খবর পেয়ে মেহেরপুর অতিরিক্ত পলিশ সুপার (প্রশাসন) আব্দুল্লাহ আল মাহমুদ ও সদর থানার অফিসার ইনচার্জ রবিউল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ বিষয়ে মেহেরপুর অতিরিক্ত পলিশ সুপার (প্রশাসন) আব্দুল্লাহ আল মাহমুদ জানান, ডাকাতরি খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ডাকাতি হওয়া টাকাসহ বিল ভাউচারসহ প্রয়োজনীয় কাগজপত্র উদ্ধারে ইতোমধ্যে পুলিশে দুটি টিম মাঠ কাজ করছে। তাছাড়া ডাকাতিদের চিহ্নিত করা হয়েছে। খুব শিগগিরই ডাকাতি হওয়া টাকা ও কাগজপত্র উদ্ধার করা সম্ভব হবে। গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত ডাকাতদলের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ এবং উদ্ধার করাও সম্ভব হয়নি ডাকাতি হওয়া টাকা ও কাগজপত্র।