ব্রিটিশ আমেরিকা ট্যোবাকোর দর্শনা অফিসের ভোল্ট ভেঙে ১৩ লাখ ২৯ হাজার টাকা ডাকাতির খবর বিশ্বাস করতে না পেরে ইনচার্জকে ঝিনাইদহে নিয়ে নির্যাতন

স্টাফ রিপোর্টার: ঝিনাইদহের বদ্ধ ঘরে হাতপা বাধা অবস্থায় উদ্ধার করে নজরুল ইসলামকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার তার চুয়াডাঙ্গাস্থ সহকর্মসহ স্ত্রী অনুসন্ধান চালিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান।
নজরুল ইসলাম ব্রিটিশ আমেরিকা টোবাকো লিমিটেডের দর্শনা অঞ্চলের ইনচার্জ। গত রোববার রাতে দর্শনা কার্যালয়ে একদল ডাকাত হানা দিয়ে ১৩ লাখ ২৯ হাজার টাকা ও সাড়ে ৭ হাজার টাকার সিগারেট ডাকাতি করে বলে তিনি দাবি করেন। ডাকাতি নয়, টাকা আত্মসাত করে ডাকাতির নাটক সাজিয়েছেন বলে অভিযোগ তুলে তাকে গতপরশু বুধবার ঝিনাইদহের পবহাটি কার্যালয়ে ডেকে নিয়ে ঘরে আটকে হাত-পা বেধে নির্মমভাবে নির্যাতন করা হয় বলে অভিযোগ।
জানা গেছে, দামুড়হুদার গোপিনাথপুরের মৃত আবুল কাশেমের ছেলে নজরুল ইসলাম (৩৫) ব্রিটিশ আমেরিকা টোবাকোর দর্শনা অফিসের ইনচার্জ হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন। দর্শনা বাসস্ট্যান্ডের সদর আলীর বাড়ি ভাড়ায় নিয়ে দাফতরিক কাজের পাশাপাশি ওই বাসাতেই বসবাস করেন তিনি। গত সোমবার তিনি জানান, রোববার রাতে একদল ডাকাত হানা দেয়। ডাকাতদল অফিসে থাকা ভল্ট ভেঙে ১৩ হাজার ২৯ হাজার টাকা ও পাশের ঘরে থাকা বিভিন্ন ব্রা-ের সিগারেট নিয়ে যায়। যার মূল্য আনুমানিক সাড়ে ৭ হাজার টাকা। দর্শনা ইনচার্জ বিষয়টি তার ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানোর পাশাপাশি পুলিশকেও জানান। ঝিনাইদহের অফিসে কর্মরত প্রশাসনিক কর্মকর্তা মাসুম বিষয়টি বিশ্বাস না করে দর্শনায় বুধবার সকালে হাজির হওয়ার জন্য বলেন। এ আহ্বানে সাড়া দিয়ে নজরুল ঝিনাইদহে গেলে তার ওপর নেমে আসে নির্যাতনের খগড়। তিনি অভিযোগ করে বলেছেন, অ্যাডমিন মাসুম ও অডিট ফিসার সবুজ অফিসের ৪র্থ তলার একটি ঘরে আটকে আমাকে মারধর করতে থাকে। অবর্ণনীয় মেরে ঘরে আটকে রাখে। মোবাইলফোনও ছিনিয়ে নেয় আলমডাঙ্গার তৌহিদ ও লাভলু।
নজরুল ইসলামের স্ত্রী বলেছেন, বুধবার ঝিনাইদহের অফিসে যাওয়ার পর কোনো খোঁজখবর না পেয়ে চুয়াডাঙ্গা অফিসের সাথে যোগাযোগ করি। চুয়াডাঙ্গা অফিস থেকে ঝিনাাইদহে যোগাযোগ করলে ঝিনাইদহে নজরুল নেই বলে জানায়। দুশ্চিন্তা বেড়ে যায়। অনুসন্ধান চালিয়ে আমরা নিশ্চিত হতে পারি, ঝিনাইদহের অফিসের ৪র্থ তলায় নজরুলকে মেরে বেধে ফেলে রেখেছে। এ তথ্যের ভিত্তিতে সেখান থেকে তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করিয়ে চিকিৎসা চলছে। দামুড়হুদা থানা বলেছে, সার্বিক দিক ক্ষতিয়ে দেখা হচ্ছে।