মেহেরপুরে ভ্রাম্যমাণ আদালতে ভূয়া ডাক্তারের এক বছরের জেল

মেহেরপুর অফিস: মেহেরপুরে মঈন উদ্দিন ফরিদ নামের এক ভুয়া ডাক্তারের এক বছর কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার সন্ধ্যায় মেহেরপুরের সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সামিউল হক ওই আদালত পরিচালনা করেন। দ-িত ভূয়া ডাক্তার মেহেরপুরের নতুন প্রাইভেট হাসপাতাল লাইফ কেয়ার ডি ল্যাব অ্যান্ড হসপিটাল লিঃ এর আবাসিক মেডিকেল কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। তিনি কুমিল্লার চৌদ্দ গ্রামের নুরুল আলমের ছেলে।
নির্বাহি ম্যাজিস্ট্রেট মো. সামিউল হক জানান, অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসক পরিমল সিংহের নির্দেশে লাইফ কেয়ার ডি ল্যাব অ্যান্ড হসপিটালে অভিযান পরিচালনা করে ভুয়া ডাক্তার মঈনুদ্দিন ফরিদের মেডিকেল সনদ, শিক্ষাগত যোগ্যতার সনদপত্র ও বিএমডিসির সনদ দেখতে চাওয়া হয়। তিনি শুধুমাত্র একটি ভূয়া বিএমডিসির সনদ দেখিয়েছেন। যা মঈনুদ্দিন নামের অপর একজনের। তিনি আরও জানান, এই অপরাধে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৮ ও ২৯ ধারায় প্রতারণামূলক প্রতিনিধিত্ব ও ভূয়া পদবি ব্যবহার করায় ৬ মাস করে মোট এক বছর কারাদ- দেয়া হয়েছে।
লাইফ কেয়ার ডি-ল্যাব অ্যান্ড হসপিটাল লিঃ এর পরিচালনা পরিষদের সদস্য ওমর ফারুক জানান, নতুন প্রতিষ্ঠান হিসেবে আমরা জানতাম না তার সনদ ভূয়া। তার বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছি। কেউ যেন ভূয়াভাবে ডাক্তার সেজে সাধারণ মানুষের সাথে আর প্রতারণা করতে না পারে।