আলমডাঙ্গার প্রাগপুরে চোরাই মোটরসাইকেল উদ্ধার : মিরপুরের মিটন গ্রামের মেম্বর উজ্জ্বলকে খুঁজছে পুলিশ

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার প্রাগপুর থেকে একটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করেছে। পার্শ্ববর্তী মিরপুর উপজেলার মালিহাদ গ্রামে পুলিশের একাধিক অভিযানে বাধ্য হয়ে সঙ্ঘবদ্ধ মোটরসাইকেলচোরচক্র উদ্ধারকৃত মোটরসাইকেলটি প্রাগপুরে ফেলে রেখে যায়।
সম্প্রতি আলমডাঙ্গা শহর থেকে বেশ কয়েকটি মোটরসাইকেল দিনের বেলা চুরি হয়েছে। ক্রমাগত মোটরসাইকেল চুরির ঘটনায় পুলিশ প্রশাসন উদ্বিগ্ন হয়ে পড়ে। বাধ্য হয়ে পুলিশ সঙ্ঘবদ্ধ মোটরসাইকেলচোর সিন্ডিকেটের খোঁজে মাঠে নামে। এক পর্যায়ে পুলিশ নিশ্চিত হয় যে, কুষ্টিয়া জেলার দৌলতপুর কেন্দ্রীক একটি বড় মোটরসাইকেল চোর সিন্ডিকেট রয়েছে। ওই সিন্ডিকেটের সাথে মিরপুর উপজেলার বেশ কয়েকজন প্রভাবশালী মোটরসাইকেলচোর জড়িত। গোপন সংবাদের ভিত্তিতে প্রাপ্ত তথ্য নিশ্চিত হয়ে আলমডাঙ্গা থানার এসআই একরামুল ও এএসআই মোস্তফা সঙ্গীয় ফোর্সসহ গত শনিবার রাতে মিরপুর উপজেলার মালিহাদ গ্রামের মাতুব্বরের ছেলে নাজমুল ইসলামের বাড়িতে অভিযান চালায়। সেখানে চোরাই মোটরসাইকেল না পেলেও পুলিশকে নাজমুল ইসলাম গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরে পুলিশ মিরপুর উপজেলার বিরামপুরের আরোজ আলীর ছেলে ফরোজ আলীর বাড়িতে অভিযান চালায়। সে সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ফরোজ আলী পালিয়ে যায়। পুলিশ ফরোজ আলীসহ ওই চোর সিন্ডিকেটের আরও কয়েকজনকে আটক করতে লাগাতার অভিযান চালায়। এক পর্যায়ে বাধ্য হয়ে গতকাল ১ এপ্রিল বিকেলে একটি নম্বরপ্লেটহীন প্রায় নতুন একটি লাল রঙের হিরোহোন্ডা স্পিলিন্ডার মোটরসাইকেল আলমডাঙ্গা উপজেলার প্রাগপুর গ্রামের হাফিজের বাড়ির সামনে ফেলে রেখে যায়। তবে কে ফেলে রেখে গেছে তা জানা যায়নি। সংবাদ পেয়ে এসআই একরামুল ও এএসআই মোস্তফা মোটরসাইকেলটি উদ্ধার করেন।
গোপনসূত্রে জানা যায়, উদ্ধারকৃত মোটরসাইকেলটি মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের মেম্বর মিটন গ্রামের উজ্জ্বল ক্ষ্যাপার তত্ত্বাবধানে ছিলো। তাছাড়া মোটরসাইকেলচোর সিন্ডিকেটের সাথে উজ্জ্বল ক্ষ্যাপার সম্পৃক্ততার বিষয়টিও পুলিশ নিশ্চিত বলে জানা গেছে। পুলিশ এখন হন্যে হয়ে উজ্জ্বল ক্ষ্যাপাকে খুঁজছে।