উৎসবের রং ছড়িয়ে বাংলাভিশনের ১৩তম বর্ষপূর্তি উদযাপন

চুয়াডাঙ্গা মেহেরপুর ও কুষ্টিয়াসহ সারাদেশে নানা আয়োজন : সৃষ্টিসুখের উল্লাস

স্টাফ রিপোর্টার: সারাদেশে সৃষ্টিসুখের উল্লাসের রং ছড়িয়ে দেশের অন্যতম বেসরকারি টিভি চ্যানেল বাংলাভিশনের ১৩ বছর পূর্তি উৎসব উদযাপন করা হয়েছে। এ উৎসবের আমেজ চুয়াডাঙ্গা মেহেরপুর ও কুষ্টিয়াতেও কমতি ছিলো না। চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনাসভা ও কেক কাটার পাশাপাশি আবির মেখে বাদ্যযন্ত্র বাজিয়ে জেলা শহরে মোটরসাইকেল র‌্যালি উৎসবের আমেজ ছড়িয়ে দেয়। চুয়াডাঙ্গার আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেন, রুচিশীল বিনোদনমূলক অনুষ্ঠান সম্প্রচারের পাশাপাশি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে দেশে ও দেশের বাইরে দর্শক ¯্রােতা সাধারণের প্রত্যাশা পূরণে আন্তরিকভাবেই চেষ্টা করে যাচ্ছে। এ প্রতিষ্ঠানটির অগ্রযাত্রা দেশের জন্য কল্যাণ বয়ে আনবে বলে বিশ্বাস করি।
গতকাল শনিবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাব মিলনায়তনে বাংলাভিশন চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি সরদার আল আমিনের সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, দৈনিক মাথাভাঙ্গার আইন উপদেষ্টা প্রবীণ আইনজীবী হাজি সেলিম উদ্দীন খাঁন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক হাজি অ্যাড. আকসিজুল ইসলাম রতন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সভাপতি অ্যাড. রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রথম আলো প্রতিনিধি শাহ আলম সনি। আলোচনাসভার পূর্বে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। অগ্রভাগে ছিলেন আয়োজনের প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ। জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিসহ জেলার বিভিন্ন স্তরের সুধী। আলোচনাসভা শেষে কেক কেটে অনুষ্ঠানের অতিথিবৃন্দ বাংলাভিশনের চুয়াডাঙ্গা প্রতিনিধির মুখে কেক তুলে দেন। উৎসব উদ্দীপনার মধ্যদিয়ে আলোচনা ও কেক কাটার পর আপ্যায়ন পর্বেই আয়োজন থেমে থাকেনি, বাংলাভিশনের উপস্থিত দর্শক শ্রোতা সুধী ও সহযোগীরা লাল সবুজ ও নীল আবির মেখে বাংলাভিশনের উৎসবের পোষাকে মোটরসাইকেল শোভাযাত্রা বের করে। বাদ্যযন্ত্র বাজিয়ে উৎসবের রং ছড়িয়ে শোভাযাত্রাটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে আনন্দ র‌্যালি, কেক কাটা ও আলোচনাসভার মধ্যদিয়ে স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল বাংলাভিশন টেলিভিশনের যুগপূর্তি ও ত্রয়োদশ বর্ষে পদার্পণ অনুষ্ঠান করা হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ৯টায় মেহেরপুর প্রেসক্লাবের সভাকক্ষে সংক্ষিপ্ত আলোচনা শেষে কেক কাটা হয়। এর আগে বাংলাভিশনের ব্যানার সংবলিত বর্ণাঢ্য র‌্যালি শহীদ ড. সামসুজ্জোহা পার্ক থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। প্রেসক্লাবের সভাপতি আলামিন হোসেনের সভাপতিত্বে বাংলাভিশনের শুভ কামনা করে অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান। সভায় বাংলাভিশনের জেলা প্রতিনিধি ও প্রেসক্লাবের উপদেষ্টা তুহিন আরণ্যের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন মেহেরপুর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর অ্যাড. পল্লব ভট্টাচার্য, মেহেরপুর পল্লী বিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার রেজাউল করিম ও মেহেরপুর পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেহেরপুর প্রেসক্লাবের উপদেষ্টা সাংবাদিক কামারুজ্জামান খাঁন, সাধারণ সম্পাদক রফিকুল আলম, মেহেরপুর ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশনের সভাপতি সানোয়ার উদ্দিন আহমেদ শহীদ এবং বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার মেহেরপুর সাংবাদিকবৃন্দ।
কুষ্টিয়া প্রতিনিধি জানিয়েছেন, কুষ্টিয়ায় বাংলাভিশন টেলিভিশনের যুগপূর্তি ও ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল শনিবার সকালে কুষ্টিয়া শহরের দিশা টাওয়ারে এ যুগপূর্তি ও প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। এ উপলক্ষ্যে ‘দৃষ্টি জুড়ে দেশ’ এ স্লোগানকে সামনে রেখে আনন্দ র‌্যালি ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। অনুষ্ঠানে বাংলাভিশন টেলিভিশনের কুষ্টিয়া প্রতিনিধি হাসান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
এসময় বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি আবদুর রশিদ চৌধুরী, কুষ্টিয়ার অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) হাসান হাবিব, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মজিবুল শেখ, জেলা জাসদের সভাপতি আলহাজ গোলাম মহসীন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী, সাংবাদিক আকরাম হোসেন, দেবাশীষ দত্ত, এম লিটন-উজ-জামান, সাবিনা ইয়াসমি শ্যামলী, জাহিদ হাসানসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।