আলমডাঙ্গায় ইতালি ফেরত দুই যুবকের করোনা আক্রান্তের আশঙ্কায় আতঙ্কিত এলাকাবাসী

স্টাফ রিপোর্টার: আলমডাঙ্গার থানাপাড়া ও ডম্বলপুরে ইতালি ফেরত দুই যুবকের করোনা ভাইরাস আক্রান্তের আশঙ্কায় আতঙ্কিত হয়ে পড়েছে এলাকাবাসী। এর মধ্যে একজন ১৩ দিন পূর্বে দেশে আসলেও অন্যজন এসেছেন মাত্র ৬ দিন আগে। তিনি কোনো কোয়ারেন্টাইনেও থাকেননি বলে শোনা যাচ্ছে।
ইতালি প্রবাসী যুবকের করোনা ভাইরাসে আক্রান্তের আশঙ্কায় আলমডাঙ্গা থানাপাড়াবাসী আতঙ্কিত হয়ে পড়েছে। ইতালি থেকে বাড়ি ফেরার পর ওই যুবক ঠা-া, কাশি ও গলা ব্যথাসহ জ্বরে আক্রান্ত হওয়ায় তাকে পৃথকভাবে একটি রুমের ভেতর রাখা হয়েছে। গত ১৩ দিন পূর্বে তিনি বাড়ি ফিরেছেন। বাড়ি ফেরার পর তিনি সর্দি-জ্বর, গলা ব্যথা ও কাশিতে আক্রান্ত হয়ে পড়েন। সংবাদ পেয়ে আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. হাদী জিয়াউদ্দীন সাঈদ ও উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী ওই যুবকের সাথে দেখা করেন। তারা ওই যুবককে বাড়ি থেকে বের না হতে পরামর্শ দিয়েছেন।
পরিবারসূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের আশঙ্কা দেখা দেয়ায় তাকে বাড়ির পৃথক একটি রুমে রাখা হয়েছে। আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী জানান, পরিবারের পক্ষ থেকে ইতোমধ্যেই আইইডিসিআর-এ যোগাযোগ করা হয়েছে। তাদের পরামর্শ অনুযায়ী আজ ১৬ মার্চ সকালে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের কোয়ারেন্টাইনে নিয়ে রক্ত পরীক্ষা করা হবে।
এদিকে, সম্প্রতি ইতালি থেকে বাড়ি ফিরে স্ত্রীকে নিয়ে এক যুবকের জনসমাগমে নির্বিঘেœ ঘোরাঘুরির ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছে আলমডাঙ্গার ডম্বলপুর গ্রামবাসী। আলমডাঙ্গার কালিদাসপুর ইউনিয়নের ডম্বলপুর গ্রামের ওই যুবক গত ৯ মার্চ ইতালি থেকে বাড়ি ফেরেন। বাড়িতে ফেরার পর ১৪ দিন দেশের কোনো কোয়ারেন্টাইনে থাকার কথা। কিন্তু তিনি কোয়ারেন্টাইনে থাকেননি। বরং প্রকাশ্যে ও নির্বিঘেœ জনসমাগমে স্ত্রীকে নিয়ে হাজির হচ্ছেন হামেশায়। এতে গ্রামে আতঙ্কের সৃষ্টি হয়েছে। তারা দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।