মেহেরপুরে হেলথ ক্যাম্প উদ্বোধনকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

শিশু স্বাস্থ্য সুরক্ষায় কাজ করে যাচ্ছে সরকার
মেহেরপুর প্রতিনিধি: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, শিশু স্বাস্থ্যের প্রতি অনেক বেশি গুরুত্ব দিতে হবে। কেননা শিশুরাই আগামীদিনের ভবিষ্যত। সুস্থ মা ও সুস্থ সন্তান না থাকলে দেশের অগ্রগতি সম্ভব হয় না। সরকার শিশু স্বাস্থ্য সুরক্ষায় কাজ করে যাচ্ছে। এ অগ্রগতির ধারা অব্যাহত রেখে শিশু স্বাস্থ্য সুরক্ষায় আমাদের আরও এগিয়ে যেতে হবে। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে মহিলা বিষয়ক অধিদফতর কর্তৃক পরিচালিত ‘কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল’ কর্মসূচির আওতায় হেলথ ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
ফরহাদ হোসেন বলেন, বাংলাদেশে শিশু ও মাতৃমৃত্যু হার অনেক কমে গেছে। শিশু ও মাতৃমৃত্যু রোধে সারা পৃথিবীর দেশগুলোকে জাতিসংঘ যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দিয়েছিলো। তা সময়ের আগেই আমরা পূরণ করতে সক্ষম হয়েছি। যা অন্যান্য দেশ আজও পারেনি। আমাদের দেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হবে। দেশের মানুষের মৌলিক চাহিদার শিক্ষা চিকিৎসা সেবার ব্যাপক উন্নয়ন করছে সরকার। মা ও শিশুরা বিনামূল্যে চিকিৎসা সেবাসহ মায়েদের মাসে ৮শ টাকা করে প্রদান করা হচ্ছে। সকল ক্ষেত্রে সরকারের উন্নয়নের ছোঁয়া স্পষ্ট। বর্তমান সরকার এখন উন্নয়নের মহাসড়কে। এই উন্নয়নের সুফল মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে দুর্নীতিবাজদের রুখে দিতে হবে।
মেহেরপুর জেলা মহিলা বিষয়ক অধিদফতর আয়োজিত স্বাস্থ্যসেবা ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানের জেলা প্রশাসক আতাউল গনির সভাপতিত্বে উপস্থিত ছিলেন পুলিশ সুপার এসএম মুরাদ আলী, সিভিল সার্জন প্রতিনিধি ডা. অলোক কুমার দাস, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শফিউল আলম। এছাড়াও সরকারের বিভিন্ন দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাজুল ইসলাম।